Home জাতীয় স্মার্ট বাংলাদেশ রূপান্তরের চলমান লড়াইয়েও বিজয় সুনিশ্চিত করতে ঐক‌্যবদ্ধ হয়ে কাজ করতে...

স্মার্ট বাংলাদেশ রূপান্তরের চলমান লড়াইয়েও বিজয় সুনিশ্চিত করতে ঐক‌্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী

27

স্টাফ রিপোটার: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব মোস্তাফা জব্বার বলেছেন, একাত্তরের লড়াইয়ে আমরা জয়ী হয়েছি,স্মার্ট বাংলাদেশ রূপান্তরের চলমান লড়াইয়েও বিজয় আমাদের সুনিশ্চিত করতে হবে। উন্নয়ন বিরোধী অপশক্তির অনলাইন অপপ্রচার বা গুজবের বিরুদ্ধে ডিজিটাল লড়াইও আমাদের চালিয়ে যেতে হবে। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় ‍উজ্জীবিত হয়ে উন্নয়নের যুদ্ধ অব‌্যাহত রাখতে মুক্তিযোদ্ধাদের সন্তানসহ স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ঐক‌্যবদ্ধ থেকে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার যুদ্ধের সৈনিক হিসেবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।।

মন্ত্রী আজ রোববার রাজধানীর ধানমন্ডী ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবন চত্ত্বরে মুক্তিযোদ্ধা সংসদ এর ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ‌্যে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ‌্যোগে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আহ্বান জানান।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ কমিটির চেয়ারম‌্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) মোহাম্মদ আলী শিকদার, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দীন আহমেদ বীর বিক্রম, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো: মনিরুল হক এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো: সেলিম রেজা বক্তৃতা করেন।

বীর মুক্তিযোদ্ধা জনাব মোস্তাফা জব্বার একাত্তরের মুক্তিযুদ্ধকে জনযুদ্ধ উল্লেখ করে বলেন, এদেশের মায়েরা নিজে না খেয়ে মুক্তিযোদ্ধাদের খাবার দিয়েছেন, আশ্রয় দিয়েছেন। ডাক হরকরা অস্ত্র বহন করেছে- মুক্তিযোদ্ধাদের হাতে পৌঁছে দিয়েছে। আমাদের খুব বেশি অস্ত্র ছিল না, আমাদের পক্ষে ছিল সাধারণ জনগণ। ৯৩ হাজার পাক সেনা আমাদের কাছেই আত্মসমর্পণ করেছে। একাত্তরের যুদ্ধে জয়ী হয়েছি কিন্তু যুদ্ধটা এখনো থামেনি উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রূপান্তরের যে যুদ্ধটা শুরু করেছেন তা অব‌্যাহত রাখতে হবে। এ যুদ্ধ জয়ের মধ‌্য দিয়েই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে। শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ইতোমধ‌্যে হ‌্যানরি কিসিঞ্জারের তলাহীন ঝুড়ি আখ্যায়িত বাংলাদেশকে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামা তার পিতৃভূমি কেনিয়াবাসিকে অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে তুলে ধরেছেন। বাংলাদেশ এই অঞ্চলের একমাত্র ভাষা ভিত্তিক রাষ্ট্র উল্লেখ করে কম্পিউটারে বাংলা ভাষার উদ্ভাবক জানাব মোস্তাফা জব্বার বলেন, ভাষা আন্দোলনের বঙ্গবন্ধু বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার গোড়াপত্তন করেছিলেন। বাংলাদেশ রাষ্ট্রটি সুনির্দিষ্ট লক্ষ‌্যের উপর প্রতিষ্ঠিত উল্লেখ করে তিনি বলেন, পরাজিত শত্রুদের দোসরদের যড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের প্রজন্মকে তৈরি লড়াই করতে হবে। তিনি ডিজিটাল অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, আগে আন্দোলন হতো কেবল মাঠে কিন্তু অপশক্তি দেশ ও দেশের বাইরে থেকে বাংলাদেশ রাষ্ট্র ও জনগণের বিরুদ্ধে সোস‌্যাল মিডিয়া ব‌্যবহার করছে। মুক্তিযোদ্ধা সন্তানদের দেশের অগ্রযাত্রা অব‌্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লড়াই চালিয়ে যাওয়ার আহ্ববান জানান।