Home রাজনীতি বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল-সমাবেশ

বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল-সমাবেশ

35

স্টাফ রিপোর্টার:বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র-নৈরাজ্যের প্রতিবাদে ও নগরবাসির জান-মালের নিরাপত্তার স্বার্থে থানায় থানায় বিক্ষোভ প্রতিবাদ মিছিল-সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এসব সমাবেশে আওয়ামী লীগের নেতারা অভিযোগ করেন, রাজধানীতে সমাবেশের নামে বিএনপি-জামায়াত নৈরাজ্যের সৃষ্টি করেছে। শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে সারা দেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অগ্নিসংযোগ ও ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা রাজপথে নেমে এসেছি। আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের ষড়যন্ত্র মানুষ বুঝে ফেলেছে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী বানাতে হবে।
গতকাল রোববার বিকালে যাত্রাবাড়ী চৌরাস্তা সংলগ্ন (শহীদ শেখ রাসেল পার্ক) এক বিক্ষোভ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু (এমপি) সভাপতিত্বে এবং মুখপাত্র ও ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আবুল কালাম অনু’র সঞ্চালনায় বিক্ষোভ প্রতিবাদ সমাবেশে বক্তব্যে রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের নেতা জিয়া উদ্দিন জিয়া, ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন গেসু প্রমূখ।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন হয়। দেশের মানুষ ভালো থাকে। বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন বোঝে না। তারা জ্বালাও-পোড়াও ছাড়া আর কিছুই জানে না। বিএনপি-জামায়াত জোট সরকার দুর্নীতি করে দেশটাকে ভঙ্গুর বানিয়ে ছিল। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। তাই বিএনপি-জামায়াতকে জনগণ আর ভোট দেবে না। তিনি অভিযোগ করেন, বিএনপি বুঝতে পেরেছে, নির্বাচনে গেলে জনগণ তাদের ভোট দেবে না। তাই জেনে বুঝেই আবারো নাশকতা-আগুন সন্ত্রাস শুরু করেছে। দলীয় নেতাকর্মীদের সর্তক থাকার পাশাপাশি আগুন সন্ত্রাসীদের কঠোরভাবে মোকাবিলার নির্দেশনা দেন।
ডেমরায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল: কর্মসূচির নামে শনিবার রাজধানীতে গাড়ি ভাঙ্চুর ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত এ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দিয়েছেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা পুত্র ও ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শহিদুল ইসলাম কন্টাক্টর, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবু, ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মোল্লা বাবুল, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রুহুল আমিন মোল্লা, ৬৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী হাজী আব্দুল আউয়াল, ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী হানিফ তালুকদার, ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ পদপ্রার্থী মো:সোহেল খান, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো: শরিফ উদ্দিন শরিফ, ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সহ ডেমরা থানা-ওয়ার্ড আওয়ামী লীগ-যুবলীগের নেতৃবৃন্দ। সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনের নামে সহিংসতা-নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। এ সময় উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেনসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। এ সময় চৌধুরী আশিকুর রহমান লাভলু বলেন, আমরা শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী। তবে কেউ সন্ত্রাস নৈরাজ্য করার চেষ্টা করলে আমরা তার দাঁতভাঙা জবাব দেবো। এছাড়াও বিএনপি-জামায়াতে অগ্নিসন্ত্রাস, দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মতিঝিল, পল্টন, শাহবাগ,ওয়ারি, সূত্রাপুর, কোতোয়ালি, বংশাল,লালবাগ, গেন্ডারিয়া, ধানমন্ডি,চকবাজার, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, কলাবাগান, শ্যামপুর, যাত্রাবাড়ী,ডেমরা,কদমতলি,মুগদা, সবুজবাগ, খিলগাও, নিউমার্কেট থানা আওয়ামী লীগ।
কৃষক লীগের প্রতিবাদ সমাবেশ: বিএনপি-জামায়াতে অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি, অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কৃষক লীগ। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ শাখা কৃষক লীগ এই সমাবেশের আয়োজন করে। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, শনিবার রাজধানীর প্রবেশপথে অবরোধের নামে, শান্তিপূর্ণ সমাবেশের নাম দিয়ে বিএনপির জামায়াতের পুরাতন চেহারা আবার নতুন করে আবির্ভাব হয়েছে। তারা বাসে আগুন দিয়েছে, বাসগুলোকে পুড়িয়ে দিয়েছে। যুবলীগের নেতার কব্জি কেটেছে। গাড়ি ভাঙচুর করছে, অগ্নি সন্ত্রাস করেছে। তিনি বলেন, বাংলার কৃষক সমাজ উন্নয়নের পক্ষে। বাংলাদেশের কৃষক সমাজ এ দেশের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য চায় না। তারা অবাধ সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে কৃষক নেত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। বাংলাদেশ কৃষক লীগ সারা বাংলাদেশের কৃষকদের সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাস নৈরাজ্য রুখতে আজ থেকে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে। ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগ সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক সালাম বাবু সভাপতিত্বে এবং সদস্য সচিব মতিন মাস্টারের সঞ্চালনায় সমাবেশে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সহ-সভাপতি শরীফ আশরাফ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লবসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।