Home রাজনীতি বাম জোট ও বাংলাদেশ জাসদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাম জোট ও বাংলাদেশ জাসদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

41

ডেস্ক রিপোর্ট: আজ ২৬ অক্টোবর বুধবার বিকেল ৪টায় বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক সভা সভা পুরানা পল্টনস্থ মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বাম গণতান্ত্রিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ -এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মোঃ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য আব্দুস সাত্তার, সিপিবি’র কেন্দ্রীয় কমিটি সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, সিপিবি’র কেন্দ্রীয় সদস্য সাজ্জাদ জহির চন্দন, লুনা নূর, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলী, বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, বাসদ মার্কসবাদী’র মানস নন্দী, বাংলাদেশ জাসদের নির্বাহী সদস্য ডা. মোশতাক হোসেন, মঞ্জুরুল ইসলাম, আনোয়ারুল ইসলাম বাবু, মনজুর আহমেদ মনজু, বাদল খান প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় বাংলাদেশের বর্তমান সংকটময় রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুৎ সংকট এবং বিরোধী দলের সভা-সমাবেশের ওপরে যে নিপীড়ন চলছে তার তীব্র নিন্দা জানানো হয়।
সভায় নেতৃবৃন্দ বলেন, ‘সরকারের লুটেরা, কমিশনভোগী ও গোষ্ঠী স্বার্থে নেওয়া ভুলনীতি ও দুর্নীতির কারণে আজ বিদ্যুৎ খাতের এই মহা বিপর্যয়। এ দায় সরকারের। এ দায় জনগণ নেবে না।’
সভায় থেকে আগামী দিনে দুঃশাসন-নিপীড়ন এবং গণতন্ত্রহীনতা ও সাম্প্রদায়িকতা বিরুদ্ধে ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের দাবিতে সংগ্রাম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।