Home রাজনীতি বাজেটে আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ৪৩ সুপারিশ

বাজেটে আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ৪৩ সুপারিশ

46

ডেস্ক রিপোর্ট: আগামী ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে চারটি সেক্টরে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি ৪৩ টি আলাদা সুপারিশ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির গঠিত বিশেষজ্ঞ টাস্কফোর্সের মতামতের ভিত্তিতে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে এই ৪৩ টি সুপারিশমালা দেয়া হয়। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর স্বাক্ষরিত এই সুপারিশ গুলো সরকারের মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়।

এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, আমাদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির পক্ষ থেকে আগামী ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে সুপারিশমালা দিয়েছি। এই সুপারিশ গুলো প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিশন ২০৪১’ ও ‘ডেল্টা প্ল্যান ২১০০’ সফলভাবে বাস্তবায়নের সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা আশা প্রকাশ করি।

তিনি বলেন, আমরা আমাদের সুপারিশ গুলো আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর কাছে জমা দিয়েছি এবং উনার পরামর্শক্রমে এই সুপারিশ গুলো অর্থ মন্ত্রণালয়েও প্রেরণ করেছি।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রী’র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর সুদূরপ্রসারী পরিকল্পনায় একটি তথ্যপ্রযুক্তি নির্ভর জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবে বিশ্বকে নেতৃত্ব দিতে আমরা নিজেদেরকে প্রস্তুত করছি। তাই এই সুপারিশ গুলো সরকারের কাছে আমরা প্রেরণ করেছি।