Home সাহিত্য ও বিনোদন বশেমুরবিপ্রবিতে উদীচী শিল্পীগোষ্ঠীর তৃতীয় দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবিতে উদীচী শিল্পীগোষ্ঠীর তৃতীয় দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

59

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সংসদের তৃতীয় দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সভাপতি পিউলি মৃধা ও সাধারণ সম্পাদক হিসেবে অর্ণব আহমেদ।

সোমবার (৩০ মে) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় জাতীয় সংগীত ও উদীচী শিল্পীগোষ্ঠীর দলীয় সংগীতসহ গণসংগীত পরিবেশন করা হয়। এরপর কাউন্সিল অধিবেশনে শোক প্রস্তাবের মাধ্যমে আলোচনা সভা শুরু করা হয়। এরপর নাগরিক অধিকার, শিক্ষা ও গবেষণা সংকট, নানাবিধ আন্দোলন সংগ্রামের ইতিহাস এবং ভবিষ্যতে ন্যায়, সাম্য ও মানবিক মর্যাদার সমাজ প্রতিষ্ঠায় নানাবিধ বিষয়সহ বৈশ্বিক অর্থনৈতিক ও রাজনৈতিক বিষয়ে আলোচনা করা হয়। এদিকে নির্বাচনী অধিবেশন শেষে নতুন নেতৃত্বকে শপথ বাক্য পাঠা করান বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সদস্য ও গোপালগঞ্জ জেলার উদীচী সভাপতি নাজমুল ইসলাম।

নবনির্বাচিত কমিটির অন্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি সুবর্ণা রায়, মোঃ আকিক তানজিল জিহান ও ফারজানা আশা, সহ-সাধারণ সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম, কোষাধ্যক্ষ সুস্মিতা বিশ্বাস, সম্পাদক হিসেবে অরূপ কুমার মিত্র, ঐশ্বর্য বিশ্বাস চৈতী, সাদিয়া নূর ও রূদ্র

এছাড়া সদস্য হিসেবে ড. মোঃ নাজমুল হক শাহীন, মোঃ ইউনুসুর রহমান, মশিউর রহমান, মোঃ রাসেল, সাব্বির হোসেন, আশিকুর রহমান তুর্য, বিপ্লব হোসেন, তানভীর আলম খান, মোহাম্মদ রনি, উজ্জ্বল মন্ডল, রবীন্দ্রনাথ বাপ্পী ও অন্তু বসাক।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বশেমুরবিপ্রবি সংসদের যুগ্ম আহবায়ক পিউ মৃধা। এছাড়াও উদ্বোধক ও অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক তছলিম আহমেদ, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ নাজমুল হক শাহীন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এমদাদুল হক, বায়োকেমিস্ট্রি ও জেনিটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাহিদুর ইসলাম সোহাগ এবং গোপালগঞ্জ জেলা উদীচী সভাপতি ও সদস্য কেন্দ্রীয় সংসদ নাজমুল ইসলাম সাধারণ সম্পাদক, আনিচুর রহমান রাজু, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গোপালগঞ্জ জেলার সাবেক সভাপতি মোহাম্মদ মশিউর রহমান সেন্টু প্রমুখ।