Home জাতীয় বাগাতিপাড়ায় মৃত্যুর দুই মাস পর কবর থেকে মরদেহ উত্তোলন

বাগাতিপাড়ায় মৃত্যুর দুই মাস পর কবর থেকে মরদেহ উত্তোলন

40

বাগাতিপাড়া (নাটোর) প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় মৃত রুস্তম আলী রাকশেদ (৮৫) নামে এক বৃদ্ধের মরদেহ প্রায় দুই মাস পর করব থেকে উত্তোলন করেছে থানা পুলিশ। রবিবার (৫ সেপ্টেম্বর) উপজেলার নূরপুর মালঞ্চি (হাজীপাড়া) গ্রাম এলাকায় দুপুর ১২টার দিকে এই মরদেহ উত্তোলন করা হয় । মৃত রুস্তম আলী রাকশেদের মেয়ে চায়না বেগম বিজ্ঞ আদালতে অভিযোগ করেন তার বাবাকে বিষ খাইয়ে বালিশ চাপা দিয়ে হত্যা করেছেন তার ভাই সহ তিন জন। তারি প্রেক্ষিতে বিজ্ঞ আদালতের নির্দেশে কবর থেকে এই মরদেহ উত্তোলন করা হয়।

আদালতে দায়েরকৃত মামলায় নিহতের মেয়ে চায়না বেগম উল্লেখ করেন , তার বাবা মৃত রাকশেদ কে তার ইচ্ছার বিরুদ্ধে হাসপাতালে নিয়ে যাবার কথা বলে রেজিষ্ট্রী অফিসে নিয়ে যাওয়া হয়। এর পর সেখানে তার বাবা লেখাপড়া জানা সত্তেও জোর পূর্বকভাবে টিপ সই দিয়ে জমি রেজিষ্ট্রী করে নেন তার বড় ভাই মজনু। পরে এবিষয়ে তার বাবা রাকশেদ আলী প্রতিবাদ করে এবং ওই দলিলের বিরুদ্ধে মামলা করার কথা বলে। বিষয়টি এলাকায় প্রকাশ হয়েগেলে ক্ষুদ্ধ হয়ে আসামী মজনু ও তার স্ত্রী শিমু এবং তার শ্বাশুড়ি জুলেখা মিলে পূর্ব পরিকল্পিত ভাবে ভাতের সাথে বিষ মিশিয়ে এবং বালিশ চাপা দিয়ে তার বাবা রাকশেদ কে হত্যা করা হয়। এর পর হত্যার অপরাধকে গোপন করতে তড়ি ঘড়ি করে কবর দেয়া হয় তাকে। দায়েরকৃত এমন অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ আদালতের নির্দেশে রবিবার করব থেকে এই মরদেহ উত্তোলন করা হয়।

মরদেহ উত্তোলনের বিষয়টি নিশ্চিত করে বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, নাটোর জেলা কোর্টে হত্যা মামলা হয়। তারি প্রেক্ষিতে আদালতের নির্দেশে রবিবার বেলা ১২টার দিকে মৃত রুস্তম আলী ওরফে রাকশেদের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এর প্রতিবেদন আসার পর পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যোল অফিসার ডাঃ ফরিদুজ্জামান, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবর রহমান, সাবেক ইউপি সদস্য আজিজুল হাকিম সহ অন্যান্য পুলিশ পরিদর্শক ও সদস্যরা উপস্থিত ছিলেন।