Home জাতীয় প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবেশ

প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবেশ

73

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: আজ ১৮ এপ্রিল সোমবার দুপুরে প্রগতিশীল সংগঠনসমূহের এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।
মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বটতলায় সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈম এবং সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ জয়দীপ ভট্টাচার্য।
সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের সহ-সভাপতি সুনয়ন চাকমা,বিপ্লবী ছাত্র -যুব আন্দোলনের প্রচার সম্পাদক সোহবত শোভন, ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি দীপা মল্লিক, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সাদেকুল ইসলাম সোহেল, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ, ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দিন, ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংসদের সভাপতি রাকিবুল রনি।

বক্তারা বলেন,“ সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অন্তু রায় ‘আত্মহত্যা’ করেন। তিনি ছিলেন ড.এম এ রশীদ হলের শিক্ষার্থী। হলে আবাসন সংকটের জন্য তাকে মেসে থাকতে হতো। বাইরে থাকার খরচ এবং বিশ্ববিদ্যালয়ের অন্যায্য ফি মেটাতে তাকে আর্থিক সংকটে পড়তে হয়। আবাসিক হলে ভর্তি ফি এবং সিট বরাদ্দ বাবদ ৬,৬৭৫ টাকা বকেয়া ছিলো।এভাবে অন্যায্য এবং নামে -বেনামে আরোপিত ফি’র বোঝা সইতে না পেরে সে ‘আত্মহত্যা’ করে। এটা নিছক আত্মহত্যা হয়। অন্তু রায় রাষ্ট্রের অবহেলা এবং অন্যায় ব্যবস্থার বলি।এটা প্রাতিষ্ঠানিক হত্যাকান্ড।