Home জাতীয় বশেমুরবিপ্রবি ছাত্র ইউনিয়নের সভাপতি নাজমুল সাধারণ সম্পাদক অমিত

বশেমুরবিপ্রবি ছাত্র ইউনিয়নের সভাপতি নাজমুল সাধারণ সম্পাদক অমিত

90

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের অনুষ্ঠিত দ্বিতীয় সম্মেলনে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন নাজমুল মিলন ও অমিত হাসান।

আজ রোজ শুক্রবার (১ এপ্রিল) এ সম্মেলনে অনুষ্ঠিত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বশেমুরবিপ্রবি ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক সিফাত সাব্বির।

নবনির্বাচিত কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি পিউ মৃধা, সহকারী সাধারণ সম্পাদক অর্নব আহমেদ, সুবর্না রায়, সাংগঠনিক সম্পাদক রিহাদ মাহমুদ,কোষাধ্যক্ষ ইউনুচ খান, দপ্তর সম্পাদক সিফাত সাব্বির, শিক্ষা ও গবেষণা সম্পাদক রাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদ হোসেন,বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রিয়াজ আহমেদ,সাংস্কৃতিক সম্পাদক লিটন বিশ্বাস,সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক উত্তম রায়,ক্রীড়া সম্পাদক আব্দুর রহমান। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন রথীন্দ্র নাথ বাপ্পি, অন্তু বসাক,রুদ্র রায় এবং কমিটিতে দুটি পদ ফাঁকা রাখা হয়েছে যা পরবর্তীতে কাজের ভিত্তিতে কো-অপ্ট করে নেয়া হবে বলে জানান।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে এ সম্মেলন শুরু হয়। এরপর একাডেমিক ভবনের ছয় তলায় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। শোক প্রস্তাবের মাধ্যমে আলোচনা সভা শুরু করা হয়। এ ছাড়াও এসময় নাগরিক অধিকার, শিক্ষা ও গবেষণা সংকট, নানাবিধ আন্দোলন সংগ্রামের ইতিহাস এবং ভবিষ্যতে ন্যায়, সাম্য ও মানবিক মর্যাদার সমাজ প্রতিষ্ঠায় নানাবিধ বিষয়সহ বৈশ্বিক অর্থনৈতিক ও রাজনৈতিক বিষয়ে আলোচনা করা হয়। এদিকে নির্বাচনী অধিবেশন শেষে নতুন নেতৃত্বকে শপথ বাক্য পাঠান করান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বশেমুরবিপ্রবি সংসদের বিদায়ী সভাপতি রথীন্দ্রনাথ বাপ্পি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু হোসেন, গোপালগঞ্জ জেলার সাবেক সভাপতি মোহাম্মদ মশিউর রহমান সেন্টু ও জেলা উদীচি সংসদের সাধারন সম্পাদক আনিসুর রহমান রাজু, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ সহ-সভাপতি অনিক রায়, বরিশাল জেলা সংসদের সাবেক সভাপতি রাহুল দাস, বর্তমান সভাপতি নুসরাত জাহান মীম এবং বশেমুরবিপ্রবি সংসদ বিদায়ী সভাপতি রথীন্দ্র নাথসহ অন্যান্য সদস্যবৃন্দ।