Home সারাদেশ রাজশাহীতে সংবাদিকের ওপর বিএমডি কর্মকর্তা কর্মচারীদের হামলা,দুইজন বরখাস্ত

রাজশাহীতে সংবাদিকের ওপর বিএমডি কর্মকর্তা কর্মচারীদের হামলা,দুইজন বরখাস্ত

26

মো.পাভেল ইসলাম রাজশাহী: রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের হামলার শিকার হয়েছেন এটিএন নিউজের রাজশাহীর রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরেম্যান রুবেল ইসলাম। এ ঘটনায় দুইজন কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮ টার দিকে এই সংঘবদ্ধ হামলার ঘটনা ঘটে। বরখাস্তকৃতরা ভান্ডার রক্ষক জীবনকে চাপাইনবাবগঞ্জে ও গাড়ি চালক আব্দুর সবুরকে শাস্তি হিসেবে নওগাঁ বিএমডি রিজিয়ন অফিস বদলি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিএমডিএর চেয়ারম্যান আক্তার জাহান।

ভুক্তভোগী বুলবুল হাবিব জানান,সরকারি নির্দেশনা মোতাবেক সকাল ৮ টায় অফিস শুরু হবার কথা।সেই নির্দেশনা কতটুকু কার্যকর হয়েছে সেটি দেখতে বিএমডিএ যান তারা। সকাল সাড়ে ৮টায় নির্বাহী পরিচালক আব্দুর রশিদ বিএমডিএ তে প্রবেশ করেন। এর পরপরই তিনি সাংবাদিকদের ওপর চড়াও হন। বিনা অনুমতিতে কেন প্রবেশ করেছে এবং কেন ছবি তুলছে এই নিয়ে বিতর্ক হয়। এরপর তার নির্দেশে কর্মকর্তা-কর্মচারীরা তাদের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহন হন ক্যামেরাম্যান রুবেল। বর্তমানে রুবেল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

মেডিকেল চিকিৎসক প্রফেসর এনামুল হক বলেন, রুবেলের কানের পর্দা খানিকটা ফেটে গেছে। তবে সমস্যা খুব একটা গুরুতর না। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

এদিকে সাংবাদিক লাঞ্ছিত ও মারধরের প্রতিবাদে বিএমডিএর ভবন ঘেরাও করে মানববন্ধন কর্মসূচি পালন করছেন রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।