Home রাজনীতি বন্যাদুর্গত এলাকায় দ্রুত লঙ্গরখানা চালু করুন–ডাঃ ইরান

বন্যাদুর্গত এলাকায় দ্রুত লঙ্গরখানা চালু করুন–ডাঃ ইরান

35

সিলেট অফিস: সিলেটকে বন্যাদুর্গত এলাকা ঘোষণা করার দাবি ও পাশাপাশি সমগ্র সিলেটসহ আশপাশের জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সরকার ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বন্যাদূর্গত এলাকায় সরকারী ত্রান পর্যাপ্ত নয়। অতিদ্রুত বন্যা কবলিত অসহায় নিরন্ন মানুষের জন্য প্রতি ইউনিয়ন ও শহরে ওয়ার্ড ভিত্তিক লঙ্গরখানা চালু করে খাদ্য, ওষুধ, চিকিৎসা সেবা নিচিশ্চ করতে হবে, নইলে মানবিক বির্পযয় অপেক্ষা করছে।

তিনি আজ (২৪ জুন) সিলেট মহানগর লেবার পার্টির উদ্যোগে শেখঘাট, সোবহানিঘাট, দক্ষিন সুরমা, উপশহর-সহ বিভিন্ন এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে খাবার বিতরন কালে একথা বলেন।

তিনি অবিলম্বে সিলেট, সুনামগঞ্জ-সহ পানিবন্দি উপজেলাগুলোকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সরকারের প্রতি জোর দাবি জানিয়ে বলেন, সিলেটে বন্যা পরিস্থিতি ভয়ংকর রূপ ধারণ করেছে। বন্যার্ত মানুষ আশ্রয় নেওয়ার জন্য আকুতি জানাচ্ছে। বন্যাকবলিত এসব মানুষের জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে লঙ্গরখানা চালু করে খাবারের বন্দোবস্ত করতে হবে। সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কিশোরগঞ্জকে বন্যাদুর্গত অঞ্চল ঘোষণা করে রাষ্ট্রীয়ভাবে বন্যার্তদের উদ্ধার, আশ্রয়, চিকিৎসা, খাবার ও ত্রাণ কার্যক্রম জোরদার করতে হবে। ‌সি‌লেট মহানগর লেবার পা‌র্টির সভাপ‌তি মাহবুবুর রহমা খা‌লে‌দের সভাপ‌তি‌ত্বে ত্রান বিতরন কা‌লে বাংলাদেশ লেবার পার্টির ভাইস চেয়ারম‌্যান এস এম ইউসুফ আলী, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মানবা‌ধিকার সংরক্ষন সংস্থার চেয়ারম‌্যান অ‌্যাড. জহুরা খাতুন জুঁই, লেবার পা‌র্টির আর্ন্তজা‌তিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, সুনামগঞ্জ জেলা সভাপ‌তি আজমল হো‌সেন, ঢাকা উত্তর সাধারন সম্পাদক আ‌রিফ সরকার উপ‌স্থিত ছি‌লেন। বিজ্ঞপ্তি