Home শিক্ষা ও ক্যাম্পাস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে প্রথম নারী সদস্য ডা. ফাতিমা...

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে প্রথম নারী সদস্য ডা. ফাতিমা জোহুরা

19

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রক্টরিয়াল বডিতে প্রথম নারী সদস্য হিসেবে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জোহুরা। মঙ্গলবার সকালে সাড়ে ১০ টায় (১১ এপ্রিল) মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ তার হাতে এ নিয়োগপত্র তুলে দেন।

নিয়োগপত্র প্রদানকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিত । তিনি জেন্ডার সমতায়নে নারী নেতৃত্বকে সামনের দিকে তিনি অগ্রসর করে চলেছেন। দেশের সকল ক্ষেত্রেই নারীদের তিনি অগ্রাধিকার দিয়ে চলেছেন। সেই পদ অনুসরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সকল ক্ষেত্রে নারীদের মেধার মূল্যায়ন করছে।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, এনটামি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আনজুমন বানু, দৈনিক ভোরের আকাশের সম্পাদক মনোরঞ্জন ঘোষাল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক (সার্জিক্যাল অনকোলজি) ডা. মোঃ রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

ডা. ফাতিমা জোহুরা ২০১০ সালে এমবিবিএস পাস করেন। ২০১৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে মানসিকরোগবিদ্যা বিভাগ থেকে এমডি স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ২০২১ সালে একই বিভাগে সহকারী অধ্যাপক পদে নিয়োগ লাভ করেন। তিনি দীর্ঘ দশ বছর ধরে মানসিক রোগ নিয়ে কাজ করছেন।

ডা. ফাতিমা জোহুরা বাংলাদেশ এসোসিয়েশন অব সাইক্রাইট্রির সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি এসোসিয়েশন ফর থিরাপিউটিক কাউন্সিলিং বাংলাদেশ’ র আন্তর্জাতিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি স্বাচিপের সদস্য।

নবনিযুক্ত সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জুহুরার বাবা অধ্যাপক ডা. আহসান উল্লাহ এবং তার স্বামী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ডেপুটি প্রেস সেক্রেটারি শাখাওয়াত হোসেন মুন।