Home শিক্ষা ও ক্যাম্পাস শিক্ষকদের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের ডাক

শিক্ষকদের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের ডাক

46

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: একাডেমিক এর পাশাপাশি প্রশাসনিক কার্যক্রম বর্জনের ডাক দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরি এক সভায় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

সভায় সিদ্ধান্ত হয়, চলমান ক্লাস ও পরীক্ষা থেকে বিরত থাকার কর্মসূচি প্রশাসনের সাথে ফলপ্রসূ আলোচনা অনুষ্ঠিত হওয়া অবধি বলবৎ থাকবে। সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক প্রশাসনের পক্ষ থেকে যদি আগামী ০৭/১০/২০২৩ তারিখের মধ্যে সাধারণ শিক্ষকদের সামনাসামনি হয়ে পুরো বিষয়ের ব্যাখ্যা ও সমাধানের উপায় বাতলানো না হয়, তবে আগামী ০৮/১০/২০২৩ তারিখ থেকে “ক্লাস ও পরীক্ষ থেকে বিরত থাকা”-র কর্মসূচির ব্যাপ্তি বৃদ্ধি করে “একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকা”-র কর্মসূচিও ঘোষণা করা হলো।

উক্ত প্রশাসনিক কর্মসূচির আওতায় প্রক্টরিয়াল বডি, সকল প্রভোস্ট বডি, ডীন, চেয়ারম্যান, শিক্ষার্থী উপদেষ্টা, পরিবহন প্রশাসক, রিসার্চ সেল, আইকিউএসি এর দায়িত্বপ্রাপ্ত শিক্ষকগণ অন্তর্ভুক্ত থাকবেন।

এবিষয়ে শিক্ষক সমিতির সভাপতি বলেন, “অবস্থার অবনতি রোধে আমরা প্রশাসনের কাছে আবেদন করেছিলাম। কিন্তু তারা আমাদের দাবিগুলো আমলে নেয়নি। তাই আমরা বাধ্য হয়ে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।”