ডেস্ক রিপাের্ট: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাবের আবাসন মেলা চলছে। প্রথম দুই দিন ক্রেতা–দর্শনার্থীর উপস্থিতি কম থাকলেও শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনের দর্শনার্থী উপস্থিতি বাড়ে। গতকাল শনিবারও দুপুরের পর থেকেই ক্রেতা–দর্শনার্থীর ভিড় বাড়ছিল।
সবই যখন ঠিকঠাক চলছিল, তখন আবাসন প্রতিষ্ঠান ডোম–ইনো বিল্ডার্সের স্টলে ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। শেষ বিকেলে তাদের নির্মাণাধীন শান্তিনগরের একটি প্রকল্পের জমির তিন উত্তরাধিকারী আসেন স্টলে। ডোম–ইনোর কর্মকর্তাদের কাছে ওই প্রকল্পের ফ্ল্যাট বুঝিয়ে দেওয়ার কথা বলেন তাঁরা। তবে কথোপকথনের একপর্যায়ে জমির মালিকেরা উত্তেজিত হয়ে একজন কর্মকর্তাকে বলেন, টাকা দিতে হবে, এ জন্য আপনি এখন আমাদের চেনেন না…।

ওই সময় হট্টগোল শুরু হলে রিহ্যাবের একজন কর্মকর্তা জমির মালিকদের সেখান থেকে সরিয়ে নিয়ে মেলা প্রাঙ্গণের কার্যালয়ে নিয়ে যান। তখন তাঁদের সঙ্গে রিহ্যাবের একাধিক নেতা কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।
জানতে চাইলে রিহ্যাবের সহসভাপতি সোহেল রানা বলেন, ‘২০১৪ সালে শান্তিনগরে ওই প্রকল্পের কাজ শুরু করে ডোম–ইনো। পাঁচ ও ছয় কাঠা আয়তনের পৃথক দুই জমিতে নির্মাণাধীন প্রকল্পের কাজ গত আট বছরে শেষ হয়নি। প্রকল্পের একাংশে সাততলা পর্যন্ত হলেও অন্য অংশে কেবল বেসমেন্টের কাজ হয়েছে। তিনি আরও বলেন, আমরা জমির মালিকদের বলেছি, আপনারা বিষয়টি নিয়ে রিহ্যাবে আনুষ্ঠানিক অভিযোগ করুন। তারপর আমরা সেটি সমাধান করব।’

এ বিষয়ে ডোম–ইনোর জ্যেষ্ঠ ব্যবস্থাপক জহুরুল ইসলাম বলেন, ‘জমির মালিকেরা একতরফাভাবে আমাদের দোষারোপ করেছেন। অথচ তাঁদের সঙ্গে আমাদের অফিসে বেশ কয়েকবারই কথা হয়েছে। তাঁরা একটি জমি বুঝিয়ে দিতে দেরি করার কারণেই প্রকল্পের নির্মাণকাজে বিলম্ব হয়েছে।’
প্রথমআলো