Home রাজনীতি ফুফাতো ভাই নৌকা, মামাতো ভাই ঈগল প্রতীকে লড়ছেন।।

ফুফাতো ভাই নৌকা, মামাতো ভাই ঈগল প্রতীকে লড়ছেন।।

69

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৪ আসনে জোরেসোরে চলছে শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারণা। চায়ের টেবিল থেকে শুরু করে সর্বত্রই এখন নির্বাচনি আলোচনা। আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, বাংলাদেশ কংগ্রেস ও দুই জন স্বতন্ত্র প্রার্থীসহ এ আসনে লড়ছেন মোট ৬ জন প্রার্থী। তবে আলোচনার শীর্ষে রয়েছেন নৌকার মনোনীত প্রার্থী মো.মহিব্বুর রহমান এবং তারই মামাতো ভাই ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান। তাদের দুই ভাইয়ের মধ্যে ভোট যুদ্ধ হবে বলে এমন ধারণা করা হচ্ছে। পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। মাইকিং থেকে শুরু করে উন্নয়নের নানা প্রতিশ্রæতি নিয়ে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে কর্মী সমর্থকদের প্রচারণা। চলছে উঠান বৈঠক এবং সভা সমাবেশ। মামাতে ফুপাতো এই এই দুই ভাই প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। নিজেদের মধ্যেই সৃষ্টি হচ্ছে কোন্দল।
জানা গেছে, কলাপাড়া-রাঙ্গাবালী উপজেলা নিয়ে গঠিত এই আসনের ভোটার সংখ্যা ২ লক্ষ ৯০ হাজার ৬৮৮ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীক নিয়ে বর্তমান সংসদ সদস্য মহিব্বুর রহমান, ঈগল নিয়ে সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান, ট্রাক নিয়ে আব্দুল্লাহ আল ইসলাম লিটন, লাঙ্গল নিয়ে মান্নান হাওলাদার, মশাল নিয়ে বিশ্বাস শিহাব পারভেজ মিটু ও ডাব নিয়ে জাহাঙ্গীর হোসেন প্রতিদ্ব›িদ্বতা করছেন।
ভোটাররা জানান, এলাকায় সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। পায়রা বন্দরসহ বেশকিছু মেগা প্রকল্পের কাজ চলমান। এখন কলাপাড়াকে জেলায় রূপান্তরিত করা দরকার। এসব কথা চিন্তা করে আগমী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যোগ্য প্রর্থীকেই বেচে নিবেন তারা।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে।