Home রাজনীতি পুলিশ প্রধানের শর্তসাপেক্ষে ভিসা প্রাপ্তি দেশের জন্য অবমাননাকর: ফখরুল

পুলিশ প্রধানের শর্তসাপেক্ষে ভিসা প্রাপ্তি দেশের জন্য অবমাননাকর: ফখরুল

51

স্টাফ রিপোটার: জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলনে শর্ত সাপেক্ষে বেনজির আহমেদকে যুক্তরাষ্ট্রের ভিসা প্রদান বাংলাদেশের জন্য অবমাননা কর বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

তিনি বলেন, জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলনে যোগ দেওয়ার জন্য পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদকে যুক্তরাষ্ট্র শর্ত সাপেক্ষে ভিসা প্রদান করায় জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বাংলাদেশ সরকার জাতিসংঘকে ডেলিগেশনের তালিকা দিয়ে ইচ্ছাকৃত বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে। বাংলাদেশের অবৈধ আওয়ামী লীগ সরকার ক্ষমতাকে নিরঙ্কুশ করার লক্ষ্যে বিরোধী দলের নেতা-কর্মীদের গুম-খুন-বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মতো ভয়ঙ্ককর মানবাধিকার লঙ্ঘনের নির্দেশ দাতাদের একজন বেনজির আহমেদকে তালিকাভুক্ত করে এইসব মানবাধিকার লঙ্ঘনকারীদের বৈধতা প্রদান করার চেষ্টা করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি এই ধরনের শর্তসাপেক্ষে ভিসা প্রদান বাংলাদেশের জন্য অবমাননা কর। সরকার এই ধরনের দায় দায়িত্বহীন ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে আন্তর্জাতিক সম্পর্ককে ঝুঁকির মধ্যে ফেলছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।