Home জাতীয় পুলিশি বাধা উপেক্ষা করে রিকশা শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত

পুলিশি বাধা উপেক্ষা করে রিকশা শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত

31

ডেস্ক রিপোর্ট: আজ ৩০ জানুয়ারি রবিবার সকাল ১১টায় রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কলেজ মাঠে রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সমাবেশ পুলিশি বাধা উপেক্ষা করে অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন শ্রমিকনেতা সুমন মৃধা। পুলিশি বাধার কারণে সমাবেশ শুরু হতে বিলম্ব হয়। পরবর্তীতে শ্রমিকদের দৃঢ়তায় পুলিশ মাঠ ত্যাগ করে রাস্তায় অবস্থান নিলে সমাবেশ শুরু হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঢাকা দক্ষিণ জেলা কমিটির সম্পাদকম-লীর সদস্য আক্তার হোসেন, রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম, কেন্দ্রীয় সংগঠক লিটন নন্দী, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হাকিম মাইজভান্ডারি, ছাত্রনেতা ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন মেহনতি মানুষের রুটি-রুজি বন্ধ করার সকল পাঁয়তারা প্রতিহত করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স আদায় করা হবে।
সমাবেশ থেকে সকল বাধা-বিপত্তি মোকাবেলা করে ব্যাটারিচালিত যানবাহন চলতে দেয়ার দাবিতে দেশব্যাপী তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।
সমাবেশ শেষে পূর্ব নির্ধারিত শ্রমিকদের গণমিছিল অনুষ্ঠিত করতে গেলে পুলিশ পুনরায় বাধা প্রদান করে। পুলিশি বাধা উপেক্ষা করে শ্রমিকদের মিছিল এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশের পক্ষ থেকে ব্যাটারিচালিত যানবাহন আটক ও হয়রানি না করার আশ্বাস প্রদান করা হয় এবং মিছিল না করার জন্য অনুরোধ জানায়। পুলিশের আশ্বাসের ভিত্তিতে নির্ধারিত গণমিছিলের কর্মসূচি স্থগিত করা হয়। সকল দাবি বাস্তবায়ন না হলে আগামী সপ্তাহে আবারও রাজপথে কর্মসূচির ঘোষণা দেয়া হয়।