Home শিক্ষা ও ক্যাম্পাস পর্দা নামলো জাবির চারদিনব্যাপি ফিন্যান্স ফেস্টের

পর্দা নামলো জাবির চারদিনব্যাপি ফিন্যান্স ফেস্টের

47

জাবি প্রতিনিধি: এসএমসি প্রাইভেট লিমিটেড কোং ও গ্রিন ডেলটা ক্যাপিটাল লিমিটেডের পৃষ্টপোষকতায় দ্বিতীয়বারের মত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত চারদিনব্যাপি ‘ফিন্যান্স ফেস্ট-২০২৩’ পর্দা নামলো আজ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয় উক্ত অনুষ্ঠানের।

এদিন দুপুর ১২টায় বিভাগের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলার আয়োজন করা হয়। পরবর্তীতে বিকেল ৫ টায় অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরনী অনুষ্ঠান।

এতে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ইউসুফ হারুন পৃষ্টপোষক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের উদ্ভোধন করেন।
এসময় তিনি বলেন, এই প্রোগ্রাম আমাদের শিক্ষার্থীদের দীর্ঘ দুই মাসের পরিশ্রমের ফল। আজ ও গত তিন দিন উক্ত প্রোগ্রাম আমার শিক্ষার্থীরা সুশৃঙ্খল ভাবে সম্পন্ন করতে পেরেছে। আমি আশাকরি এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা যেসব দক্ষতা অর্জন করেছে, সেগুলো তাদের কর্মক্ষেত্রে কাজে লাগাতে পারবে।

এসময় উক্ত অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক এসএমসি প্রাইভেট লিমিটেড কোং এর হেড অব হাইজিন মিজানুর রহমান বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি সুনামধন্য প্রতিষ্ঠান তার মধ্যে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ দেশের দক্ষ জনবলের চাহিদা মিটানোর পথে অগ্রণী ভূমিকা পালন করছে। আমাদের প্রতিষ্ঠান উক্ত বিভাগের সবচেয়ে বড় প্রোগ্রাম ফাইন্যান্স ফেস্টের পৃষ্ঠপোষকতা করতে পেরে আনন্দিত। আমি উক্ত বিভাগের উত্তরোত্তর সফলতা কামনা করছি। যারা এতো বড় একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদেরকে আমার প্রতষ্ঠানের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

এসময় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ও ফিন্যান্স ফেস্টের উপদেষ্টা দেবাশীষ সাহা বলেন, বিভাগের শিক্ষার্থীরা যেকোনো ধরনের দক্ষতা উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিলে আমরা সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করি। আয়োজক ব্যাচ ও উক্ত অনুষ্ঠান বাস্তবায়নে যারা যারা শ্রম দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মার্কেটং বিভাগের অধ্যাপক নিগার সুলতানা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক উর্মি দাস, রওশনারা আক্তার আঁখি, প্রদীপ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মত আয়োজিত চারদিন ব্যাপি এই ফিন্যান্স ফেস্ট শুরু হয় গত ২০ সেপ্টেম্বর। এতে জাঁকজমকপূর্ণ সব ইভেন্টের মধ্যে ছিলো র‍্যালি, ফ্ল্যাশমব, মাইক্রোসফট এক্সেল কম্পিটিশন, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন, দাবা প্রতিযোগিতা, কুইজ, ফুটবল, ক্রিকেট, টেবিল টেনিস ও বাস্কেটবল প্রতিযোগিতা, প্যানেল ডিসকাশন, জব ফেয়ার, প্রাক্তন শিক্ষার্থীদের সাথে মিলনমেলা, পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত আয়োজনে ফুড পার্টানার হিসেবে আছেন আকিজ বেকম্যান।