Home সাহিত্য ও বিনোদন পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজে ব্যাপক সাড়া

পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজে ব্যাপক সাড়া

37

ডেস্ক রিপোর্ট: ভ্রমণপিপাসুদের জন্য পদ্মা সেতু ভ্রমণের আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। মাত্র ৯৯৯ টাকায় পদ্মা সেতু এবং ভাঙা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ঘুরাবে প্রতিষ্ঠানটি।

পর্যটন করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. জিয়াউল হক হাওলাদার বলেন, স্বাভাবিক মূল্যের চেয়ে ৫০ শতাংশ ছাড়ে স্বপ্নের পদ্মা সেতু ও নান্দনিক ভাঙ্গা চত্বরে পর্যটনের আধুনিক এসি ট্যুরিস্ট কোস্টারে ট্যুর হবে ২২ জুলাই।

মঙ্গলবার বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (ভ্রমন ও রেন্ট-এ-কার) মো: নজরুল ইসলাম বলেন, ৮ জুলাই অনলাইনে বুকিং শুরু হলেও আজ ব্যপক সাড়া পাওয়া গেছে। বুকিংয়ের জন্য আমার অফিসার মোবাইল সারাদিনে রাখতে পারেনি। আজই হয়তো বুকিং শেষ হবে। প্রথমে একটি ট্রাভেল বাস নিয়ে যাত্রার পরিকল্পনা থাকলেও বিভিন্ন সুপারিশে যে পরিমান বুকিং হয়েছে তাতে দুটি ট্রাভেল বাস নিয়ে যেতে হবে। সর্বনিন্ম লোক নিয়ে গেলেও ৫০ জন যাত্রী থাকবে।

যাত্রা পরিকল্পনা নিয়ে নজরুল ইসলাম বলেন, ৪টায় গাড়ি ছেড়ে দুই ঘন্টার মধ্যে ভাঙ্গা মোড় পর্যন্ত চলে যাবো। সেখানে ঘাশবন রেস্তোরায় নাস্তার ব্যবস্থা করা হয়েছে। সেখানে সুন্দর পরিবেশে ৫০ জন বসার ব্যবস্থা রয়েছে। এক্সপ্রেসওয়ে ও পদ্মা সেতুতে যখন রাতের আলো জ¦লে ওঠবে তখন ৭টার দিকে রওয়না দিয়ে ৯টার দিকে ফেরত আসবো।

প্রধানমন্ত্রীর যে শখের পদ্মাসেতু যেন সাধারণ মানুষ ঘুরে দেখতে পারে সেই লক্ষ্যে এমন কার্যক্রম শুরু করা হয়েছে জানিয়ে তিনি বলেন, পর্যটন কর্পোরেশনের বাণিজ্যিক কার্যক্রম বিশেষ করে ট্যুরিজম বন্ধ ছিলো। আমরা নতুন আঙ্গিকে এই কার্যক্রমগুলো শুরু করেছি। পাশাপাশি নতুন গাড়ি বহরে ৪টি এসি ট্যুরিষ্ট কোচ, ৪টি এসি মাইক্রোবাস দিয়ে কার্যক্রম শুরু করেছি।

২২ জুলাইয়ের পর পরবর্তী সপ্তাহে আবারো এই যাত্রার ব্যবস্থা করা হবে জানিয়ে এই ব্যবস্থাপক জানান, প্রথম অবস্থায় স্বল্প টাকায় ভ্রমণের সুযোগ থাকলেও পরবর্তীতে এই খরচ বাড়বে। কমার্শিয়াল কোচে ৯৯৯টাকার প্যাকেজে কিছুটা লোকসানও হতে পারে, তাই খরচ তুলতে পরবর্তীতে ভাড়া আরও বাড়বে।
-আমাদের সময়.কম