Home জাতীয় নির্বাচন কমিশনের জনবল নিয়োগ কার্যক্রম সম্পন্ন: যোগদান ২৬ নভেম্বর

নির্বাচন কমিশনের জনবল নিয়োগ কার্যক্রম সম্পন্ন: যোগদান ২৬ নভেম্বর

32

ডেস্ক রিপোর্ট : সম্প্রতি নির্বাচন কমিশনে বিপুল সংখ্যক জনবল নিয়োগ/পদোন্নতি প্রদানের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। ৪র্থ গ্রেডে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা পদে ৯ জন, ৫ম গ্রেডে উপসচিব/সমমানের পদে ১১ জন, ৬ষ্ঠ গ্রেডে সিনিয়র সহকারী সচিব/সমমানের পদে ১৩ জন, ২য় শ্রেণি হতে ১ম শ্রেণির সহকারী পরিচালক/উপজেলা নির্বাচন কর্মকর্তা/নির্বাচন কর্মকর্তা পদে ২৩ জন, ৩য় শ্রেণি হতে ২য় শ্রেণির সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা পদে ১৬১ জন, প্রশাসনিক কর্মকর্তা পদে ২ জন এবং ১৮ থেকে ১৬ তম গ্রেডে ৫০ জনকে পদোন্নতি প্রদান করা হয়েছে।

৩য় শ্রেণির ১১টি পদে কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী, হিসাব সহকারী, স্টোর কিপার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতাকর্মী প্রভৃতি পদে রাজস্ব খাতে মোট ৪১৪ জনকে নিয়োগ দেয়া হয়েছে।

এর পাশাপাশি নির্বাচন কমিশন সচিবালয়ের আওতাধীন বিভিন্ন কার্যালয়ের শূন্য পদ পূরণে ৪০ তম বিসিএস এর নন-ক্যাডার হতে ১ম শ্রেণির পদে ৯০ জন এবং ২য় শ্রেণির সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা/সমমানের পদে ৩১৩ জনকে নিয়োগ প্রদানের কার্যক্রম চলমান রয়েছে।

কর্মচারী নিয়োগের ক্ষেত্রে মোট ২ লাখ ৩৬ হাজার ৭২৮টি আবেদন জমা পড়েছিল। এমসিকিউ, লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন করে ৪১৪ জনকে নিয়োগ প্রদান করা হয়। নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৪৩ জনের বিরুদ্ধে ২৩টি মামলা দায়ের করা হয়েছে। উল্লিখিত সংখ্যক কর্মচারীগণ আগামী ২৬ নভেম্বরে যোগদান করবেন।