Home রাজনীতি নিঃসন্দেহে ফরমায়েসী রায়: বিএনপি

নিঃসন্দেহে ফরমায়েসী রায়: বিএনপি

27

স্টাফ রিপোটার: আজ ১৮ এপ্রিল এক প্রেস ব্রিফিং এ বিএনপির দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ২০০২ সালের ৩০ আগষ্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও মিডনাইট ইলেকশনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার রায়ে বিএনপি’র সাবেক এমপি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনের যাবজ্জীবন ও ৪৪ জনের ৭ বছর করে কারাদন্ডের যে রায় ঘোষনা করা হলো তা নিঃসন্দেহে ফরমায়েসী রায়। এর আগেও ২০২১ সালে তৈরী করা আইনে হাবিবুল ইসলাম হাবিবকে ১০ বছরের সাজা দেয়া হয়েছে।

তিনি বলেন, বিরোধী দলকে নির্মূলের জন্য বেছে বেছে নেতাকর্মীদের বিরুদ্ধে অবৈধ সরকারের নির্দেশেই রায় দেয়া হচ্ছে। প্রধান বিচারপতিকে বন্দুকের জোরে সরিয়ে দেয়াসহ আওয়ামী সরকারের নির্দেশে আদালতকে দিয়ে অনেক কিছুই করা হয়েছে এবং হচ্ছে। এসব কার নির্দেশে হচ্ছে সেটির জন্য বেশী লেখাপড়ার প্রয়োজন পড়ে না। সাধারণ জনগণও তা বুঝে গেছে। শেখ হাসিনার গাড়ীবহরে হামলা মামলার আজকের রায়ও আওয়ামী সরকারের ইচ্ছার বাইরে হয়নি।
পিন্স আরও বলেন, একটি মামলাকে পরবর্তীতে তিনটি মামলায় বিভক্ত করে সাতক্ষীরা জেলা বিএনপি’র নেতাকর্মীদেরকে সীমাহীন ও নিষ্ঠুর নির্যাতন ও হয়রানী করা হয়েছে। হাবিবুল ইসলাম হাবিবসহ বিএনপি নেতাকর্মীরা এই ঘটনার সাথে জড়িত না থাকা সত্বেও তাদেরকে স্রেফ প্রতিহিংসার কারণে অবৈধ সরকার তাদেরকে এই মিথ্যা মামলার সাথে জড়িত করেছে। অথচ এফআইআরে হাবিবুল ইসলাম হাবিবের নামটি পর্যন্ত ছিল না। সেদিন হাবিবুল ইসলাম ঢাকায় অবস্থান করছিলেন, ঘটনাটি বেলা ১১-৫০ মিনিটে ঘটে এবং ঘটনার পরপরই দুপুর ১-০০ টায় বিবিসি থেকে হাবিবুল ইসলাম হাবিবের ঢাকার টিএন্ডটি ফোনে ফোন করে সাক্ষাৎকার নেয়া হয়।