Home রাজনীতি শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাইী প্রচার করেছেন গৌতম বুদ্ধ–জি এম...

শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাইী প্রচার করেছেন গৌতম বুদ্ধ–জি এম কাদের

37

ডেস্ক রিপোর্ট : শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধউ দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি এ উপলক্ষে বাংলাদেশ সহ বিশে^র সকল বোদ্ধাধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ এবং মহাপ্রয়াণের এর ঐতিহ্য বিজড়িত বৌদ্ধ পূর্ণিমা বিশে^র সকল বৌদ্ধ ধর্মাবলম্বিদের কাছে অত্যান্ত পবিত্র ও সম্মানিত। তিনি বলেন, “অহিংসা পরম ধর্ম” গৌতম বুদ্ধের এই অমীয় বাণী শান্তিময় বিশ^ প্রতিষ্ঠায় খুবই গুরুত্বপূর্ণ। ভয়-ভীতি, লোভ-লালসাকে উপেক্ষা করে মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিলো গৌতম বুদ্ধে অনন্য প্রচেষ্টা।

অভিনন্দন বার্তায় বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপণ করে গোলাম মোহাম্মদ কাদের বলেন, দেশের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে ”বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট” গঠন করে ইতিহাস হয়ে আছেন পল্লীবন্ধু। পল্লীবন্ধু সকল ধর্মের আচার-আচরণে সমান সুযোগ সৃষ্টি করেছিলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সবার সুখ, শান্তি ও সম্বৃদ্ধি এবং উজ্জল ভবিষ্যত কামনা করেন।