Home জাতীয় নারায়াণগঞ্জে বাস-ট্রেন সংঘর্ষ: নিহত ৩, আহত ২০

নারায়াণগঞ্জে বাস-ট্রেন সংঘর্ষ: নিহত ৩, আহত ২০

67

বিশেষ প্রতিনিধি: নারায়ণগঞ্জ শহরে রেল লাইনের উপরে যানজটে আটকে থাকা আনন্দ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্টো ব-১১-৪৩৭৪) ট্রেনের ধাক্কায় ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। রোববার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে শহরের ১ নং রেলগেটে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে হতাহতদের উদ্ধারসহ ক্ষতিগ্রস্থ বাসটি উদ্ধার করেন।
৯ জনকে আশংকাজনক অবস্থায় নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা পঙ্গু হাসপাতাল পাঠানো হয়েছে। তাদের মধ্যে রুহুল মিয়া, কাদের মোল্লা (৩৫), মিজান মিয়া (৬৫), মনা, মনির হোসেন (২৬), ও শাকিল (১২) এর নাম জানা গেছে।
এছাড়াও সাত বছরের অজ্ঞাত শিশুকে পা কাটা অবস্থায় ঢামেকে কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢামেক হাসপাতালে পাঠানো প্রত্যেকের শরীরের বিভিন্ন অঙ্গে গুরতর জখম রয়েছে।
নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালের জরুরী বিভাগে আমেনা আক্তার (৪০) নামে এক নারী চিকিৎসাধীন রয়েছে। তবে, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। তাৎক্ষনিক নিহতদের তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সংশ্লিষ্ট গেটম্যানের অসর্তকতায় এ দুর্ঘটনাটি ঘটেছে ব। তারা বলছেন, বাসটি পূর্বের থেকে সিগন্যাল দিলে এই দুর্ঘটনা ঘটতো না।
জানাগেছে, ১নং রেল গেট এলাকাতে রেললাইনের উপরে আনন্দ পরিবহনের একটি বাস ছিল। ওই সময়ে ট্রেন ওই বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। তবে ট্রেনের চালক ট্রেনটিকে থামাতে সর্বস্ব চেষ্টা করেছেন। না হলে দুর্ঘটনার বিষয়টি আরো বড় হতো। দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিস উদ্ধার কার্যক্রম শুরু করে।

নারায়ণগঞ্জ রেল ষ্টেশনের সি এম আক্তার হায়দার জানান, ৫টা ২০ মিনিটে ট্রেনটি (ট্রেন নং-৯৩০) ঢাকা থেকে ছেড়ে এসে ৬টা ৫ মিনিটে নারায়ণগঞ্জে দূর্ঘটনার স্বীকার হয়।