Home রাজনীতি নাটোরে একই এলাকায় আ’লীগের দু’গ্রুপের কর্মসূচী ঘিরে উত্তেজনা

নাটোরে একই এলাকায় আ’লীগের দু’গ্রুপের কর্মসূচী ঘিরে উত্তেজনা

33

বুলবুল আহমেদ নাটোর প্রতিনিধি: একই এলাকায় জাতীয় শোক দিবসের পাল্টা পাল্টি কর্মসূচী ঘিরে নাটোরে আওয়ামীলীগের দু’পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। এক পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং অপর অংশে জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

উভয় পক্ষই নাটোর শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় শোক দিবসের কর্মসূচী পালনের জন্য আলাদা আলাদা প্যান্ডেল নির্মাণ করেছে। এতে করে উৎকন্ঠা দেখা দিয়েছে ব্যবসায়ীদের মধ্যে।

এদিকে, নাটোর-২(সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগের শোক দিবসের পূর্ব ঘোষিত কর্মসূচীতে সরাসরি বাঁধাদানের অভিযোগ উঠেছে। বাঁশ পুতে চর দখলের মতো স্বেচ্ছাসেবক লীগের সভাস্থল দখল করেছেন সাংসদ শিমুল, এমন অভিযোগ এনে প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এদিকে, সাংসদ শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে শোক দিবসের কর্মসূচীতে বাঁধাদানের অভিযোগকে অসত্য দাবী করেছেন জেলা আওয়ামী লীগের বেশ কয়েকজন সিনিয়র নেতা।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম বলেন, শোক দিবস নিয়েও দলের কতিপয় নেতা সাংসদ শিমুলের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচার করছে। অনেক আগে থেকেই পুরাতন বাসস্ট্যান্ডে শোক দিবেসর কর্মসূচী পালন করা হয়। অন্তত শোকের কর্মসূচী নিয়ে বিতর্ক সৃষ্টি না করতে তাদের অনুরোধ করছি। শোক দিবস নিয়ে মিথ্যাচার মেনে নেয়া হবে না।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, দলের তিনজন নেতা পরিকল্পিতভাবে স্বেচ্ছাসেবক লীগকে ব্যবহার করে শোক দিবসের দিন বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। দীর্ঘ রীতি মেনে শোক দিবসের দিন দলীয় কার্যালয়ে পুষ্পস্তবক অর্পণের পর শহরের মূল পয়েন্টেই খাবার বিতরণ করা হয়। সেই ধারাবাহিকতায় পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এবারো মঞ্চ তৈরি করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের অনেক আগেই ওই স্থানে কর্মসূচী পালনের জন্য জেলা আওয়ামী লীগ পুলিশ ও প্রশাসনকে অবহিত করেছে। কারো কর্মসূচী বানচাল করছে না আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগ রোববার পৌর ও ইউনিয়ন পর্যায়ে প্রতিটি ওয়ার্ডে খাবার বিতরণ করবে।

অপরদিকে, শনিবার সকাল থেকে সাংসদ শিমুলের অনুষ্ঠান মঞ্চের প্যান্ডেলের গা ঘেষে আরকেটি প্যান্ডেল তৈরী করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।

তিনি বলেন, সাংসদ শিমুলের ঘনিষ্ঠজন ছাড়া কেউ দলীয় কার্যালয়ে কর্মসূচী পালনের জন্য যেতে পারেন না। অনেক ত্যাগী নেতাকর্মী আছেন যাদের কথা বিবেচনা করে আমার ব্যক্তিগত কার্যালয়ের নিচে শোক দিবসের কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছি। আমরা শান্তিপূর্ণ ভাবে আমাদের কর্মসূচী পালন করবো। আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

এদিকে, একই স্থানে সাংসদ ও উপজেলা চেয়ারম্যান গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষণায় স্থানীয় ব্যবসায়ীরা আতঙ্কিত। শোক দিবসের দিন কেউ কেউ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, জাতির পিতার মৃত্যুবার্ষিকী পালনের অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে আমরা প্রত্যাশা করি। এখানে অপ্রীতিকর কিছু ঘটবে না বলে আমরা এখনও বিশ্বাস করি। তবুও পাশাপাশি দুইটি কর্মসূচী হওয়ায় পুলিশ পুরো বিষয়টি পর্যবেক্ষণে রাখবে।