Home শিক্ষা ও ক্যাম্পাস ধর্ষণের বিচারের দাবিতে বশেমুরবিপ্রবিতে বিদেশি শিক্ষার্থীদের মানববন্ধন

ধর্ষণের বিচারের দাবিতে বশেমুরবিপ্রবিতে বিদেশি শিক্ষার্থীদের মানববন্ধন

36

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণ ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার বিচারের দাবিতে ৫ম দিনের মত আন্দোলন করছে শিক্ষার্থীরা।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) প্রশাসনিক ভবনের সামনে ধর্ষণের বিচারের দাবিতে ৫ম দিনের মত আন্দোলন চালিয়ে যাচ্ছে।

আজ সকাল ১০ টায় সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীরা ৫ম দিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচিসমূহের মধ্যে বিকাল সাড়ে ৪ টায় মুখে কালো কাপড় ও হাত বেধে প্রতিবাদ এবং সন্ধ্যা ৭ টার ধর্ষকের কুশপুত্তলিকা দাহ করবার কথা রয়েছে।

এদিকে বেলা ১২ টায় ধর্ষণের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থীরা। এসময় তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন। একইসাথে বাংলাদেশ, এশিয়াসহ সারা বিশ্ব থেকে এধরণের মানবাধিকার লঙ্ঘনের মত অপরাধের সুষ্ঠ বিচারের দাবি জানান।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনা ঘটে। যার বিচার চেয়ে শিক্ষার্থীরা প্রথমে সদর থানা এবং পরে মহাসড়ক অবরোধ করে। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয় সন্ত্রাসীদের হামলায় উপাচার্য ড. এ কিউ এম মাহবুবসহ একাধিক শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।