Home সারাদেশ দৌলতপুরে ফোরটি ব্রাদার্স গ্রুপের হামলা ও বোমা বিষ্ফোরণ : শেখ রাসেল ক্লাব...

দৌলতপুরে ফোরটি ব্রাদার্স গ্রুপের হামলা ও বোমা বিষ্ফোরণ : শেখ রাসেল ক্লাব ভাংচুর : আহত-৫

47

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ায় দৌলতপুরে ফোরটি ব্রাদার্স গ্রুপের হামলা ও বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। হামলায় অন্তত ৫জন আহত হয়েছেন। হামলকারীরা শেখ রাসেল এমএসসি ক্লাব ভাংচুর ও তছনছ করেছে। শুক্রবার রাতে হামলাকারী ফোরটি ব্রাদার্স গ্রুপের সদস্যরা পর পর কয়েকটি বোমার বিষ্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে। এছাড়াও শুক্রবার বিকেলে উপজেলার প্রাগপুর ইউনিয়নের মাদাপুর বাঁধের বাজার এলাকায় শেখ রাসেল এমএসসি ক্লাবে হামলা চালিয়ে ভাংচুর ও তছনছ করেছে। হামলায় আহতরা দৌলতপুর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, পূর্ব বিরোধরে জের ধরে উপজেলার প্রাগপুর ইউনিয়নের মািহষকুন্ডি পূর্বপাড়া এলাকার ফোরটি ব্রাদার্স গ্রæপের সশস্ত্র ক্যাডার ও মাদক চোরাকারবারী সেলিম, ইকবাল, নুরুজ্জামান, রাজু, মামুন, রকি ও সিয়ামসহ ৪০জন মাদাপুর বাঁধের বাজারে শেখ রাসেল এমএসসি ক্লাবে হামলায় চালায়। এসময় তারা ক্লাবের টিভি, চেয়ার, টেবিল ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুর ও তছনছ করে। হামলাকারীদের বাঁধা দিতে গিয়ে তাদের ধারাল অস্ত্র ও লাঠির আঘাতে উজ্জল (৩৫), বাবু (৪০), লালু (২৫) ও জয় (২০) সহ অন্তত ৫জন আহত হোন। পরে হামলকারীরা বীরদর্পে সশস্ত্র মহড়া দিয়ে ঘটনাস্থল থেকে নির্বিগ্নে চলে যায়। এঘটনার পর রাতে তারা মাদাপুর বাঁধের বাজার এলাকায় কয়েকটি বোমার বিষ্ফোরণ ঘটায়। এসময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বোমা বিষ্ফোরণ ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।
হামলার ঘটনায় মাদাপুর এলাকার বাবু বাদী হয়ে দৌলতপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
হামলার বিষয়ে দৌলতপুর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় আগামীকাল (রোববার) এলাকার চেয়ারম্যান মেম্বররা বসে মিমাংসা করার কথা রয়েছে। শেখ রাসেল এমএসসি ক্লাবের দরজায় লাথির মারার ঘটনা ঘটেছে। তবে ভাংচুরের ঘটনা ঘটেনি এবং এ ঘটনায় মামলাও হয়নি।
উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে মাদাপুর গ্রামে ফুটবল খেলা নিয়ে মারুফ নামে এক কিশোরের সাথে বাক বিতন্ডার জের ধরে সশস্ত্র ফোরটি ব্রাদার্স গ্রুপ এ হামলা চালায় বলে স্থানীয়রা জানায়।