Home রাজনীতি দেশ বাঁচাতে এ সরকারকে না বলুন: ১২ দলীয় জোট

দেশ বাঁচাতে এ সরকারকে না বলুন: ১২ দলীয় জোট

34

স্টাফ রিপোটার: ভার্চুয়াল প্ল্যাটফর্মে ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘জি-২০ লিডারস সামিট ২০২৩’-এর বক্তৃতায় সরকারপ্রধান শেখ হাসিনা বলেছেন, বিশ্ব বাঁচাতে যুদ্ধকে না বলুন। উনি বিশ্ব নিয়ে চিন্তা করেন অথচ উনি নিজের দেশের মানুষকে ভাতে এবং আঘাতে মারতে শুরু করেছেন! জনগণের ভোটাধিকার হরণ ও গণতন্ত্রকে হত্যা করে চলেছেন! তাই আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, দেশ বাঁচাতে, গণতন্ত্র বাঁচাতে শেখ হাসিনাকে না বলুন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে শেখ হাসিনার পদত্যাগ ও তফসিল বাতিলের দাবীতে ১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ এসব কথা বলেন। এরআগে বিক্ষোভ মিছিলটি বিজয়নগর পানির টাংকির সামনে থেকে শুরু হয়ে পল্টন মোড় ঘুরে কাকরাইলে গিয়ে শেষ হয়।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ জোর করে নির্বাচন কমিশনকে দিয়ে তাড়াহুড়া করে তফসিল ঘোষণা করিয়েছেন! এখন আবার ওবায়দুল কাদেররা বলেন নির্বাচন কমিশন চাইলেই নির্বাচন পিছাতে পারবেন! কারন তারা গণঅভ্যুত্থানের মাধ্যমে নিজেদের পতনকে অনুভব করতে পারছেন।

ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে জোট নেতারা আরো বলেন, বর্তমানে দেশে চরম পরিস্থিতি বিরাজ করছে। শহর -গ্রামের মানুষের অবস্থা এখন দুর্ভিক্ষের তালিকায় পৌছে গেছে। মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে নিত্যপণ্যের দাম। মানুষ অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে। তাই দেশের মানুষকে জালিমের হাত থেকে মুক্তি দিতে ১২ দলীয় জোট রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

বিক্ষোভ মিছিল সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান, লায়ন মো. ফারুক রহমান, জাতীয় পার্টির হান্নান আহমেদ খান বাবলু, কামাল উদ্দিন, কাজী মোঃ নজরুল , জাগপার অধ্যাপক ইকবাল হোসেন, আসাদুর রহমান খান, বাংলাদেশ এলডিপির তমিজউদদীন টিটু, এম এ বাশার, বাংলাদেশ জাতীয় দলের শামসুল আহাদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা রশীদ বিন ওয়াক্কাস, মুফতী আতাউর রহমান খান, মাওলানা এমএ কাশেম ইসলামাবাদী, ইসলামী ঐক্য জোটের মোঃ ইলিয়াস রেজা, বাংলাদেশ লেবার পার্টির মোঃ হুমায়ুন কবির, শরীফুল ইসলাম, হাবিবুর রহমান, যুব জাগপার নজরুল ইসলাম বাবলু, যুব জমিয়তের মুফতী কামরুজ্জামান কাসেমী, ছাত্র সমাজের কাজী ফয়েজ আহমেদ, মেহেদী হাসান, ফাহিম হোসাইন ,ছাত্র জমিয়ত বাংলাদেশের নিজাম উদ্দিন আল আদনান, খালেদ মাহমুদ প্রমূখ।