Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে সংঘর্ষের ঘটনায় ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন

ইবিতে সংঘর্ষের ঘটনায় ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন

112

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফুটবল মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে কয়েক দফা মারামারির ঘটনায় ৫ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।

কমিটিতে চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলামকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী। কমিটিকে দ্রততম সময়ের মধ্যে ঘটনার কারণ অনুসন্ধানপূর্বক ভবিষ্যত করণীয় বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এ বিষয়ে কমিটির আহবায়ক অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, আমি এ বিষয়ে এখনো বিস্তারিত জানি না। আমাকে কয়েকজন ফোন করে জানতে চাইছিলো। আমাকে যদি আহবায়ক করে চিঠি পাঠানো হয় তাহলে অবশ্যই আমি আমার দায়িত্ব পালন করবো।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, এখনো চিঠি কমিটির নিকট পৌঁছানো হয় নি। ক্যাম্পাস দু’দিন অফ থাকবে তাই শনিবার ক্যাম্পাস খোলার পর আমরা চিঠি সকলের নিকট পৌঁছে দিবো।

উল্লেখ্য গত মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দফায় দফায় ক্রিকেট ও ফুটবল খেলোয়াড়দের মধ্যে মারামারি হয়। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।