Home জাতীয় স্কুল ছাত্রী মুক্তি বর্মন হত্যার দ্রুত বিচার এবং হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্কুল ছাত্রী মুক্তি বর্মন হত্যার দ্রুত বিচার এবং হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

24

ডেস্ক রিপোর্ট: নেত্রকোনার প্রেমনগর ছালিপুরা বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মুক্তি বর্মন। গত ২ মে মঙ্গলবার তার সহপাঠিদের সাথে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে তাকে তার সহপাঠিদের সামনেই প্রকাশ্যে কাউছার নামে এক বখাটে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। কাউছার প্রায়ই মুক্তি বর্মনকে উত্যক্ত করত। সর্বশেষ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এবং কাউছারের পরিবারকে অভিযোগ করায়, কাউছার নির্মমভাবে প্রকাশ্যে মুক্তি বর্মনকে কুপিয়ে হত্যা করে।

আজ এক যৌথ বিবৃতিতে নেত্রকোণায় স্কুল ছাত্রী মুক্তি বর্মনকে কুপিয়ে হত্যার দ্রুত বিচার এবং হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ ও সাধারণ সম্পাদক শোভন রহমান।

নেতৃবৃন্দ বলেন,আমরা এক বিচারহীনতার সংস্কৃতির মধ্যে দিয়ে যাচ্ছি। একজন স্কুল শিক্ষার্থীকে দিনের আলোয় প্রকাশ্যে কুপিয়ে আসামী পালিয়ে যেতে পারে। দেশে যে আইন শৃঙ্খলা পরিস্থিতি আছে তা বুঝবার কোনো উপায় নেই। তাদেরই নাকের ডগায় গড়ে উঠছে এই বখাটে সন্ত্রাসীরা, করে যাচ্ছে হরহামেশাই ছোটখাটো অপরাধ কিন্তু এই অপরাধ নিয়ন্ত্রণে নেই আইনি কার্যকর ভূমিকা। নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘এর আগেও দেখা গেছে ক্ষমতা ও অর্থের দাপটে অপরাধীরা পার পেয়ে যায়। যখন অপরাধ করেও অপরাধীর শাস্তি হয় না, তখন অপরাধ সমাজে প্রতিষ্ঠিত হয় এবং অপরাধীরা বেপরোয়া হয়ে ওঠে।। নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেফতারকৃত আসামী কাউছারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

নেতৃবৃন্দ আরও বলেন,মুক্তির বর্বর হত্যাকাণ্ডের দ্রুত বিচার করতে হবে তার সাথে সাথে ইভটিজিং, মাদক, পর্নোগ্রাফি, নারী নির্যাতন ও অপসংস্কৃতি বন্ধে প্রশাসনের কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। দেশের মধ্যে সামাজিক অবক্ষয়, নারীর অবাধ চলাচল এবং জীবনের নিরাপত্তায় যে প্রতিবন্ধকতা ও আতঙ্ক বিরাজ করছে তার বিরুদ্ধে জোরদার সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।