Home রাজনীতি ১৫ দিনের কর্মসুচি দিয়েছে বিএনপি

১৫ দিনের কর্মসুচি দিয়েছে বিএনপি

32

স্টাফ রিপোটার: সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ১ দফা দাবি আদায়ে বিএনপি ১৫ দিনের কর্মসুচি দিয়েছে ।সোমবার ১৮ সেপ্টেম্বর গুলমানে এক সংবাদ সম্মেলনে এ কর্মসুচি ঘোষণা করেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এসময় দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

ঘোষিত কর্মসুচি ১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার কেরানীগঞ্জ এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশ ।কেরানীগঞ্জে উপস্থিত থাকবেন মির্জা আব্বাস ও ড. আব্দুল মঈন খান । টঙ্গীতে উপস্থিত থাকবেন বাবু গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী ।
২১ সেপ্টেম্বর ভৈরব—ব্রাক্ষ্মণবাড়িয়া—হবিগঞ্জ—মৌলভীবাজার—সিলেট রোডমার্চ। উপস্থিত থাকবেন বাবু গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।
২২ সেপ্টেম্বর ঢাকা মহানগরে যাত্রাবাড়ি ও উত্তরা সমাবেশ। যাত্রবাড়িতে উপস্থিত থাকবেন মির্জা আব্বাস ও ড. আব্দুল মঈন খান । এবং ঢাকার উত্তরায় উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।
২২ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র আশুরোগ মুক্তি কামনায় বাদ জুম্মা সারাদেশে জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন—ওয়ার্ড পর্যায়ে দোয়া অনুষ্ঠিত হবে।
২৩ সেপ্টেম্বর বরিশাল—ঝালকাঠি—পিরোজপুর—পটুয়াখালী রোডমার্চ ।উপস্থিত থাকবেন জনাব নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান
২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরে নয়াবাজার ও ঢাকা জেলা আমিন বাজারে সমাবেশ। নয়াবাজারে উপস্থিত থাকবেন জনাব নজরুল ইসলাম খান ।এবং আমিন বাজারে উপস্থিত থাকবেন আমির খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান ।
২৬ সেপ্টেম্বর ২০২৩ খুলনা বিভাগ রোডমার্চ ।উপস্থিত থাকবেন মির্জা আব্বাস ও বাবু গয়েশ্ব চন্দ্র রায়।
২৬ সেপ্টেম্বর ঢাকায় পেশাজীবী কনভেশন। উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ড. আব্দুল মঈনখান।
২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর গাবতলী ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় জনসমাবেশ ।গাবতলীতে উপস্থিত থাকবেন নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান । এবং ফতুল্লাায় উপস্থিত থাকবেন ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী ।
২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা সমাবেশ। উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বাবু গয়েশ্বর চন্দ্র রায় ও বেগম সেলিমা রহমান।
৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন ।উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও জনাব নজরুল ইসলাম খান।
১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ।উপস্থিত থাকবেন ড. আব্দুল মঈন খান ও জনাব নজরুল ইসলাম খান।
২ অক্টোবর ঢাকায় কৃষকসমাবেশ।উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বাবু গযয়েশ্বর চন্দ্র রায়।
৩ অক্টোবর কুমিল্লা—ফেনী—মিরসরাই—চট্টগ্রাম রোডমার্চ।উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরী।
এছাড়াও আইনজীবীদের কর্মসূচী অব্যাহত থাকবে এবং আন্দোলনরত সকল দল সমর্থন জানাবে বিএনপি।