Home প্রচ্ছদ তারুণ্য ধরে রাখতে নিজের মূত্রপান করেন তিনি

তারুণ্য ধরে রাখতে নিজের মূত্রপান করেন তিনি

38

ডেস্ক রিপোর্ট: ইংল্যান্ডের বাসিন্দা হ্যারি মাতাদিন প্রত্যেকদিন নিজের মূত্রপান করেন। তার দাবি, এতে হতাশা কেটে যায় এবং বয়সের তুলনায় ১০ বছরের কম বয়সী তরুণ দেখায়। এক প্রতিবেদনে তার এই অভিনব জীবন ব্যবস্থার কথা তুলে ধরেছে এনডিটিভি।

মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের বরাতে প্রতিবেদনে বলা হয়, ২০১৬ সাল থেকে নিজের মূত্রপান করে আসছেন ৩৪ বছর বয়সী মাতাদিন। মানসিক স্বাস্থ্য সমস্যা থেকে পরিত্রাণ পেতে তিনি নিজের মূত্রপান করা শুরু করেন।

মাতাদিন বলেছেন, ‌‘মূত্র থেরাপি তার মাঝে শান্তি, শান্ত থাকা এবং সংকল্পের একটি নতুন অনুভূতি তৈরি করেছিল। যে কারণে তিনি নিজের মূত্রপানের পক্ষে সমর্থক হয়ে ওঠেন।’

নিজের মূত্রপান করার পর কতটা শক্তিশালী হয়ে ওঠেন, তা বুনো কল্পনার বাইরেও বলে জানিয়েছেন তিনি। মূত্রপান করার পর মুহূর্ত থেকে এটি আমার মস্তিষ্ককে জাগিয়ে তোলে এবং বিষণ্নতা দূর করে।

ব্রিটিশ এই যুবকের মতে, তিনি দৈনিক প্রায় ২০০ মিলিলিটার নিজের মূত্রপান করেন। আর এই মূত্র এক মাস আগে বোতলে ভরিয়ে রাখেন। পান করার সময় নতুন মূত্রের সাথে সেগুলো মিশিয়ে তারপর পান করেন।

তার মূত্র একেবারে ‘সুপার ক্লিন’ বলেও দাবি করেছেন মাতাদিন। তবে তিনি বলেছেন, এক মাস আগের মূত্রের বেশিরভাগই দুর্গন্ধযুক্ত। তবে এর স্বাদ পরিশোধিত; যা তাজা প্রস্রাবের চেয়ে বেশি ভালো লাগে বলে জানিয়েছেন তিনি।

তবে পরিবারের সদস্যরা এমন উদ্ভট অভ্যাস মেনে নিতে পারেননি বলে স্বীকার করেছেন মাতাদিন। ব্রিটিশ এক চিকিৎসক জানান, নিজের মূত্রপানের এই অভ্যাসের অনেক প্রতিকূল প্রতিক্রিয়া রয়েছে। এর ফলে শরীরে ডিহাইড্রেশন প্রক্রিয়া ত্বরান্বিত এবং সম্ভাব্য ব্যাকটেরিয়ার জন্ম হতে পারে।-ইত্তেফাক