Home জাতীয় তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রগতিশীল সোনার বাংলার ভিত্তি রচনা করেছিলেন বঙ্গবন্ধু: পলক

তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রগতিশীল সোনার বাংলার ভিত্তি রচনা করেছিলেন বঙ্গবন্ধু: পলক

24

সিংড়া (নাটোর) প্রতিনিধি: তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, তিনি সারা বিশ্বের নির্যাতিত ও নিপীড়িত মানুষের কন্ঠস্বর ছিলেন। আধুনিক শিক্ষা ব্যবস্থা, ১ দিনে ৩৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ ও স্যাটেলাইটের আর্থ ষ্টেশন স্থাপনের মধ্যদিয়ে তথ্য প্রযুক্তির ভিত্তি রচনার মাধ্যমে প্রগতিশীল সোনার বাংলার ভিত্তি রচনা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১১টায় সিংড়া উপজেলা হলরুমে উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের ৫৫ বছরের জীবনের ২৩ বছর আমাদের স্বাধীনতা, মাতৃভাষা বাংলা ও অধিকার আদায়ের সংগ্রাম করেছিলেন এবং ১৪ বছর কারা অভ্যন্তরে কাটিয়েছেন। সেই মহান ব্যক্তিকে ১৯৭১ এর পরাজিত ঘাতকরা নির্মমভাবে স্বপরিবারে হত্যা করে ১৯৭৫ সালে। তার কারণ ছিল- ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলজিয়ার্সে জোট নিরপেক্ষ ন্যাম সম্মেলনে বলেছিলেন, “পৃথিবীর আজ দুভাগে বিভক্ত একদিকে শোষকের দল, অন্যদিকে শোষিতের দল; আমি শেখ মুজিব শোষিত, নির্যাতিত ও নিপীড়িত মানুষের দলে।

পলক আরও বলেন, একটি যুদ্ধবিদ্ধস্ত দেশ, যার ৭০% লোক ছিলো দারিদ্র্য সীমার নিছে, কোন ব্রিজ-কালভার্ট ছিলোনা, ব্যাংকে কোন রিজার্ভ ছিলোনা; সেই বাংলাদেশকে মাত্র সাড়ে তিন বছরে পুনঃগঠন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান, সহকারি পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মো. আকতারুজ্জামান, সিংড়া থানার ওসি মো. মিজানুর রহমান প্রমুখ।

এর আগে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন প্রতিমন্ত্রী পলক। পরে উপজেলা ও পৌর আ’লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন প্রতিমন্ত্রী পলক। উপজেলা আ’লীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বক্তব্য দেন।