Home খেলা ঢাবিতে ক্রীড়াসামগ্রী প্রদান

ঢাবিতে ক্রীড়াসামগ্রী প্রদান

32

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন হলে শিক্ষার্থীদের খেলাধুলার উন্নয়নে ক্রীড়াসমাগ্রী প্রদান করা হয়েছে। আজ ১২ নভেম্বর ২০২৩ রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি এসব ক্রীড়াসামগ্রী হল প্রাধ্যক্ষদের নিকট হস্তান্তর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) ও ঢাবি স্পোর্টস বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধক্ষ্য অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। এছাড়া, বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশব্যাপী খেলাধুলার উন্নয়নে নানাবিধ প্রকল্প বাস্তবায়ন করে আসছে। জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে ক্রীড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণ ও সফলতা অর্জনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সবসময় পাশে থাকবে বলে তিনি উল্লেখ করেন।
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সুস্থতা বজায় থাকে এবং জীবনের নানা সমস্যা কাটিয়ে উঠতে সাহায্য করে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ক্রীড়ায় সাফলতা অর্জনে শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে খেলোয়াড় কোটায় শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।
ক্রীড়া সামগ্রী প্রদানের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়ে উপাচার্য আরও বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রম বিশেষ করে খেলাধুলায় অংশগ্রহণ ও উৎসাহ প্রদানে ক্রীড়াসামগ্রী গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। শিক্ষার্থীদের মাঝে এরকম ক্রীড়াসামগ্রী আরও প্রদানের প্রয়াস অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।