Home সারাদেশ ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের উন্নয়ন সমাবেশ ও শোভাযাত্রা

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের উন্নয়ন সমাবেশ ও শোভাযাত্রা

28

স্টাফ রিপোটার: বিএনপি-জামায়াতের সন্ত্রাস নৈরাজ্য অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী যড়ষন্ত্রের প্রতিবাদ এবং সরকারের টানা ১৫ বছরের উন্নয়নমুলক কর্মকাণ্ড তুলে ধরে শান্তি-উন্নয়ন সমাবেশ ও শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ।

সোমবার (২অক্টোবর) বিকালে ডেমরার কোনাপাড়া ফার্মের মোড়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের তিন মেয়াদের উন্নয়ন ও সফলতা তুলে ধরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশের আয়োজন করে ঢাকা-৫ নির্বাচনী এলাকায় বসবাসরত মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ ও মহিলা শ্রমিক লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা -৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা জেষ্ঠ্য পুত্র ও ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। এরআগে ফার্মের মোড় থেকে আওয়ামী লীগের প্রায় ৬ হাজার নারী নেতাকর্মী সমাবেশে যোগ দেয় এবং পরে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়ে সারুলিয়া-মুসলিমনগর,বাদশা মিয়া রোড-ডগাইরসহ বিভিন্ন এলাকা পদক্ষিন করে একই জায়গায় এসে শেষ হয়। এ সময় পদ্মাসেতু-মেট্টোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে, হানিফ ফ্লাইওভার, তেজগাঁও-মগবাজার-মালিবাগ ফ্লাইওভার, কমলাপুর-শাহজাহানপুর ফ্লাইওভারসহ বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে ভোটারদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় আনতে হলে আওয়ামী লীগ-মহিলা আওয়ামী ও যুব মহিলা লীগকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। রাত-দিন সবসময় একজন নারীই পারেন প্রতিটি ঘরে ঘরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নচিত্র তুলে ধরতে এবং নৌকায় ভোট সংগ্রহ করতে। তাই আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র্র ক্ষমতায় রাখতে নৌকা প্রতিকের জন্য ভোট প্রার্থনার বিকল্প নেই বলে জানান তিনি। তিনি বলেন, আমার জানা নেই,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে বা কারা নৌকা প্রতীক পাবেন। যাকেই ঢাকা-৫ নির্বাচনী এলাকায় নৌকা দেওয়া হবে, আমরা সর্বাত্মকভাবে ভোটের মাধ্যমে নৌকার প্রার্থীকে বিজয়ী করবো। তবে আমি বিশ্বাস করি এবারের নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা প্রর্থীদের পারিবারিক অবস্থান,আত্মাীয়-স্বজন এবং নিজস্ব ভোট ব্যাংক হিসেবে করে প্রার্থীদের হাতে নৌকা তুলে দেবেন। জননেত্রী শেখ হাসিনার একজন তৃণমূলের কর্মী হিসেবে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করবো। ইনশাআল্লাহ্।
ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালমা জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রোকসানা আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি নাজমা বেগম রত্মা,ঢাকা মহান দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহানারা আক্তার,
সংরক্ষিত মহিলা কাউন্সিল সাহিদা আকতার, ফারহানা ইয়াসমিন কোয়াশা, সেলিনা আক্তার, ডেমরা থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা সুলতানা ও সাধারণ সম্পাদক নিলুফা ইয়াসমিন লাকী, যাত্রাবাড়ি থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা জাহিদ ও সাধারণ সম্পাদক মাহফুজা মনির,ডেমরা থানা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হামিদা আকতার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মাহফুজা আক্তার হিমেল, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, ৬৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো: সোহেল খান প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ৬৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী এনামুল ইসলাম এনাম।