Home জাতীয় ট্যাক্সি, ট্যাক্সি কার, অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক ইউনিয়নের সমাবেশ ও মিছিল

ট্যাক্সি, ট্যাক্সি কার, অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক ইউনিয়নের সমাবেশ ও মিছিল

41

স্টাফ রিপোটার: প্রাইভেট কার, মাইক্রোসহ সকল হালকাযান চালকদের চলতি বেতন, এক মাসের মুল মজুরির সমান ঈদ বোনাস অবিলম্বে পরিশোধ, নিয়োগপত্র- চাকুরির অবসানে ক্ষতিপূরনের বিধানসহ শ্রম আইনের পূর্ণ বাস্তবায়ন, হালকাযান চালকদেও জন্য রাষ্ট্রীয় খরচে জীবন বীমা, রেশনিং, পেনশন স্কীম চালু এবং পেশাদার লাইসেন্সে ডোপ টেস্টের শর্ত বাতিল করে র‌্যান্ডাম সেম্পেলিং পদ্ধতিতে ডোপ টেষ্ট চালু করার দাবিতে ‘ঢাকা জেলা ট্যাক্সি, ট্যাক্সি কার, অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক ইউনিয়ন (রেজি: নং: ঢাক-২২৮০)’ আজ ২২ এপ্রিল শুক্রবার, সকাল-১০টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মিছিল করে।
ইউনিয়নের শাহাবাগ কমিটির সঅধারণ সম্পাদক আজিজুর রহমান এর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রুবেল মিয়া‘র সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, জয়নাল ভুঁইয়া, আব্দুল করিম, জিলানী মোল্লা প্রমুখ। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন রাইড শেয়ারিং ও সার্ভিস ডেলিভারি ওয়ার্কার্স ইউনিয়নের সদস্য সচিব রিয়াজ মাহমুদ।
নেতৃবৃন্দ বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের লকডাউন গাড়িচালকদের জীবনকে ব্রেক ডাউন করে দিয়েছে। শ্রম আইনের কার্যকর প্রয়োগ না থাকায় করোনা দুর্যোগে ভেঙ্গেপরা গাড়ী চালকরা আজও কোনো সুরক্ষা পাচ্ছেনা। উৎসব বোনাস প্রাপ্য অধিকার হলেও সংখ্যাগরিষ্ঠ গাড়ি চলকেরা ন্যায্য বোনাস থেকে বঞ্চিত। করোনার অজুহাতে কমানো বেতন এখনো পূর্বের অবস্থায় ফেরেনি অথচ নিত্যপণ্যের মূল্য গগণচুম্বি। ফলে পরিবহন শ্রমিকরা সপরিবারে খাদ্য নিরাপত্তাহিনতার সাথে লড়াই করছে।