Home খেলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ক্ষণ গননা শুরু

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ক্ষণ গননা শুরু

30

ডেস্ক রিপোর্ট: আসছে অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের অষ্টম আসর ।অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর মাত্র ১০০ দিন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্ষণ গননা শুরু হয়েছে আজ । এজন্য মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের হ্যালোড টার্ফে একটি অনুষ্ঠানের আয়োজন করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
কক্ষণ গননা অনুষ্ঠানে উপস্থিত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি সফরের উদ্বোধন করেন অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ, সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন, পাকিস্তানের সাবেক পেসার ওয়াকার ইউনুস ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মরনে মরকেল এবং জর্জিয়া ওয়ারহ্যাম ও টায়লা ভলামেনিকের ।
এই প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ^কাপ আয়োজন করতে যাচ্ছে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে নিজেদের মাঠে বিশ^কাপ শুরু করবে অসিরা।
এ ব্যাপারে ফিঞ্চ বলেন, ‘বিশ্ব-মানের অনেক দেশই খেলতে আসছে, তাই এটি ক্রিকেটের জন্য উত্তেজনাপূর্ণ সময় হবে। এখন আর মাত্র ১০০ দিন বাকি। নিজ দেশের ভক্তদের সামনে বিশ্বকাপ খেলাটা দারুন উত্তেজনাপুর্ন হবে।’
মলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি সফর চালু হয়েছে এবং এটি নিসান দ্বারা তৈরি। আইকনিক ট্রফিটি চারটি মহাদেশ সফর করে ১৬ অক্টোবর টুর্নামেন্ট শুরুর আগে জিলং-এ ফিরে আসবে।
আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডিস বলেন, ‘আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ১০০ দিন বাকি। টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা ট্রফির জন্য প্রতিন্দ্বন্দিতা করতে অস্ট্রেলিয়ায় ১৬ দল আসছে, এটা সত্যিই রোমাঞ্চকর।’