স্টাফ রিপোর্টার।। “জ্ঞানের পাহাড়ে এসে আমি মুগ্ধ”-বললেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। আজ ( ২১ মার্চ) রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করে বলেন,” দেশের স্বনামধন্য এই প্রতিষ্ঠানে এক সাথে বাংলা মাধ্যম, ইংলিশ ভার্সন, ইংরেজি মাধ্যম, বিশেষ শিশুদের শিক্ষা সহ প্রাথমিক, মাধ্যমিক, কলেজে বহুমুখী শিক্ষার ব্যবস্থা আছে। অনেক শিক্ষার্থী শিক্ষার সুযোগ পাচ্ছে। সুতরাং এটি একটি জ্ঞান অর্জনের পাহাড় বলা যায়।”

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,”তোমরাই আগামী বাংলাদেশের কাণ্ডারি। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনায় নতুন বাংলাদেশ গড়ার শপথ নাও।”

চীপ হুইপ তার বক্তব্যে বলেন,”মানবিক মূল্যবোধে এগিয়ে যেতে হবে। তার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন শিক্ষকরা। কারণ তারাই মানুষ গড়ার মহান কারিগর।”

তিনি বলেন,”উন্নত বিশ্বের পথে আজকের বাংলাদেশের যে যাত্রা তার ভিত্তি স্থাপন করেছেন বঙ্গবন্ধু। সেই যাত্রাকে এগিয়ে নিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এর অবদান কৃষক, শ্রমিক সহ সকল শ্রেণীপেশার মানুষ।”

শিক্ষার্থীদের আহ্বান জানিয়ে বলেন, “স্বনামধন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী হিসেবে তোমাদের দায়িত্ব অনেক। সেই দায়িত্ব পালন করে জাতির কাণ্ডারি হও।” তিনি উইলসের সার্বিক কর্মকাণ্ডের প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মোমিনুর রহমান বলেন,”সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে দূরে থেকে সততা, আদর্শকে ধারণ করে প্রকৃত দেশপ্রেমিক হও।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ ন ম শামসুল আলম খান। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক সহকারী প্রধান শিক্ষক নাসির উদ্দিন। সঞ্চালনা করেন সহকারী শিক্ষক হাজেরা সুলতানা, জিয়া উদ্দিন ভূঁইয়া ও রবিউল ইসলাম।

পরে শিক্ষার্থীদের একাডেমিক এবং ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।