Home সারাদেশ গোপালগঞ্জে আনসার ও ভিডিপি’র যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

গোপালগঞ্জে আনসার ও ভিডিপি’র যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

50

মো: ইকবাল হোসেন, গোপালগঞ্জ: স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে যথাযোগ্য মর্যাদায় গোপালগঞ্জ জেলা আনসার ও ভিডিপি মহান বিজয় দিবস-২০২২ উদযাপন করেছেন। গোপালগঞ্জ জেলা আনসার ও ভিডিপি ১৬ ডিসেম্বর দিবাগত রাত ১২টা ০১ মিনিটে বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা নিবেদনের পর শুক্রবার ভোরে মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বিজয়ের উৎসব শুরু হয়।

সকাল ৭টায় গোপালগঞ্জ জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট জনাব মো: ফজলে রাব্বির সার্বিক দিক-নির্দেশনায় এবং সার্কেল অ্যাডজুট্যান্ট জনাব অজিত কুমার ঘোষের তত্ত্বাবধানে জেলা প্যারেড গ্রাউন্ডে ৫টি উপজেলার ৬৭টি ইউনিয়নের সহস্রাধিক আনসার ও ভিডিপি সদস্য- সদস্যা, ব্যাটালিয়ন এবং মনিটরিং ও ইন্টেলিজেন্স কর্মকর্তা জনাব মো: মানিক হাসান উপস্থিতিতে যথাযথ ভাব ও গাম্ভীর্যে দিবসটি উদযাপিত হয়।

এসময় গোপালগঞ্জ সদর উপজেলা আনসার ও ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মো: অহিদ হোসেন মহামান্য রাষ্ট্রপতি জনাব আব্দুল হামিদ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয়ের শুভেচ্ছা বাণী পাঠ করেন। তিনি সকলকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির সেবায় সর্বদা প্রস্তুত থাকতে আহবান জানান।

সকাল ১০টায় গোপালগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কুচকাওয়াজে যোগদান করেন জেলা আনসার ও ভিডিপি এবং ব্যাটালিয়ন। যার নেতৃত্ব দেন সিনিয়র প্রশিক্ষক ব্যাটালিয়ন জনাব মো: সোবহান, প্রশিক্ষক ব্যাটালিয়ন জনাব মো: কালাম এবং প্রশিক্ষক ব্যাটালিয়ন জনাব মো: জোহা। জেলা কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন তারা। পরে দুপুর সাড়ে ১১টায় জেলা আনসার ও ভিডিপি হল রুমে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষ্যে বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে ১২টায় প্রীতিভোজ এবং দুপুর ২টায় মুক্তিযুদ্ধ এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু সহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট জনাব মো: ফজলে রাব্বি বলেন, বীর শহীদের রক্তে ভেজা লাল সবুজের বঙ্গবন্ধুর বাংলাদেশ গড়তে বিজয়ের মাসে দীপ্ত শপথ নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। দেশমাতৃকার সেবক হিসাবে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, দুর্নীতি, মানব পাচার, জুয়া, ধর্ষণ, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর মানসকণ্যার প্রেক্ষিত পরিকল্পনা তথা রূপকল্প-২০৪১ বাস্তবায়নে দেশের শান্তি, শৃংখলা, নিরাপত্তা ও উন্নয়নে অতন্দ্র প্রহরী হয়ে আমাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।