Home রাজনীতি জাসদ নেতা, সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এড. জিকরুল আর নেই

জাসদ নেতা, সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এড. জিকরুল আর নেই

62

ডেস্ক রিপোর্টঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের স্থায়ী কমিটির সদস্য, সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি, বীরমুক্তিযোদ্ধা এড. শাহ জিকরুল আহমেদ আর নেই। ৭মে শনিবার রাত ১০টা ২০ মি. গোপাকগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি । তিনি আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সাধারণ আসনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। তিনি এই নির্বাচনের প্রচারাভিযানের অংশ হিসাবে শনিবার দুপুর ১টায় রাজবাড়ী জেলা বার এসোসিয়েশন মিলনায়তন, বিকাল ৪টায় ফরিদপুর জেলা বার এসোসিয়েশন, বিকাল ৫-৩০টায় মাদারীপুর জেলা বার এসোসিয়েশন মিলনায়তন এবং রাত ৯টায় গোপালগঞ্জ জেলা বার এসোসিয়েশন মিলনায়তনে প্রচার সভায় অংশগ্রহন করেন এবং ভাষণ দেন। গোপালগঞ্জে ভাষন শেষে রাত ৯-৩৫টায় আকস্মিকভাবে হার্ট এটাকে আক্রান্ত হন। তাকে দ্রুত গোপালগন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সিসিইউতে ভর্তি নিয়ে চিকিৎসকগণ প্রয়োজনীয় সকল জরুরি চিকিৎসা প্রদান করে তাকে বাঁচিয়ে রাখান আপ্রাণ চেষ্টা চালান। চিকিৎসাগণের সকল চেষ্টা ব্যর্থ করে দিয়ে রাত ১০-২০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুণগ্রাহী রেখে গিয়েছেন। এই প্রচারাভিযানে তার সফরসঙ্গী হিসাবে জাসদের কেন্দ্রীয় কমিটির দফতর সাজ্জাদ হোসেন।
দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন এড. শাহ জিকরুল আহমেদে মরদের নিয়ে রাত ১২টায় গোপালগঞ্জ থেকে ঢাকায় এসেছেন। তার মরদেহ বারডেম হাসাপাতালের মরচুয়ারিতে রাখা হয়েছে। পরবর্তীতে অস্ট্রেলিয়ায় বসবাসতত তার দুই কন্যাসহ পারিবারের সিদ্ধান্তের ভিত্তিতে তার জানাজা ও দাফনের সময় জানানো হবে।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক শোকবার্তায় দলের নেতা এড. শাহ জিকরুল আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন-দলের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।
শোক প্রকাশ করেছেন জনলোকের সমন্বয়কারী, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম সুজন।
এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক প্রকাশ করেছেন।