Home শিক্ষা ও ক্যাম্পাস জাবির বাংলা বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন শুরু

জাবির বাংলা বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন শুরু

96

জাবি প্রতিনিধি: ‘বাংলার বুকে সমবেত সুখে’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাংলা বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন শুরু হয়েছে। ৫০ দিন ব্যাপী নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে এ অনুষ্ঠান পালিত হবে।

শুক্রবার (১১ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র মহুয়া মঞ্চে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল আলম সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্বোধনী ভাষণে উপাচার্য বলেন, “বাংলা সাহিত্য সংস্কৃতির চর্চা ও সৃজনশীল কর্মকাণ্ডে এ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অবদান সর্বজনবিদিত। বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চপদে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে বিশ্ববিদ্যালয়ের সম্মান বৃদ্ধি করেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এতে গর্ববোধ করে।”

অনুষ্ঠানে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামীমা সুলতানা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, বাংলা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী আন্তর্জাতিক উন্নয়ন প্রতিষ্ঠান আই ওয়ান ক্লাসের উপদেষ্টা মো. মহসীন মিয়া, বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ড. গাজী মো. সাইফুজ্জামান, আতিকুল ইসলাম লাভলু এবং অধ্যাপক ড. খালেদ হোসাইন প্রমুখ ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ এবং প্রক্টর আ.স.ম. ফিরোজ-উল-হাসান।

অনুষ্ঠান শেষে অধ্যাপক ড. সোহানা বিলকিসের পরিচালনায় কাঙ্গালীনি সুফিয়া’র গান পরিবেশনসহ বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করা হয়।