Home জাতীয় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক

চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক

27

কুমিল্লা অফিস: চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।১৬ এপ্রিল রবিবার সন্ধ্যা পৌনে ৭টায় কুমিল্লার নাঙ্গলকোট হাসানপুর স্টেশনে একটি মালবাহী ট্রেনকে ধাক্কা দিলে যাত্রীবাহী সোনার বাংলা ট্রেনটির ৯টি বগি লাইনচ্যুত হয়।এতে চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের সাথে ঢাকার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।বগি লাইনচ্যুত হওয়ায় সোনার বাংলা ট্রেনটির প্রায় ৬০ জন যাত্রী আহত হয়েছেন ।
লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন রোববার (১৬ এপ্রিল) রাত ১০টার দিকে ট্রেন চলাচল শুরু হয়।
জানাযায়, চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসানপুর স্টেশনে একটি কনটেইনারবাহী মেইল ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয়।এতে সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কায় ওই ট্রেনের ইঞ্জিন ও ৭টি বগি এবং কনটেইনারবাহী মেইল ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত বগির মধ্যে সোনার বাংলা এক্সপ্রেসের ৩টি এসি চেয়ার ও ৪টি শোভন চেয়ার রয়েছে।
দুর্ঘটনায় এখন পর্যন্ত ১০ জন গুরুতরসহ মোট ৬০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে লাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।