ডেস্ক রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ মহামান্য রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় আচার্য মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। রবিবার বিকালে (৩ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ) বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপ্রতির কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে বিএসএমএমইউ’র মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ সাক্ষাৎকারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাক্ষাৎকালে বিএসএমএমইউ’র মাননীয় উপাচার্য মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের নিকট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ‘বার্ষিক প্রতিবেদন’ হস্তান্তর করেন। এ সময় মাননীয় উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা, স্বাস্থ্যশিক্ষা ও স্বাস্থ্য গবেষণার অগ্রগতি তুলে ধরেন।

সাক্ষাৎকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের গতিশীল কার্যক্রমে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য মোঃ সাহাবুদ্দিন সন্তোষ প্রকাশ করেন এই মর্মে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ অবহিত করেন।

মহামান্য রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আচার্য মোঃ সাহাবুদ্দিন রোগীর সেবা ও গবেষণায় আরও বেশী মনোযোগী হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কিডনি ট্রান্সপ্লান্ট, লিভার ট্রান্সপ্লান্ট আরও বৃদ্ধি ও ভবিষ্যতে রোবটিক সার্জারি চালুর বিষয়ে সার্বিক সহযোগীতা প্রদান করবেন বলে উপাচার্য মহোদয়কে তিনি আশ্বস্ত করেন। একই সঙ্গে তিনি দেশে প্রথমবারের মত ঐতিহাসিক ক্যাডাভেরিক ট্রান্সপ্লান্ট ও লিভার ট্রান্সপ্লান্ট সফলভাবে সম্পন্ন হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনকে অভিনন্দন জানান।