Home জাতীয় গভীর সমুদ্রে জাহাজ থেকে পরে এক সার্ভেয়ারের মৃত্যু

গভীর সমুদ্রে জাহাজ থেকে পরে এক সার্ভেয়ারের মৃত্যু

43

কলাপড়া(পটুয়াখালী)প্রতিনিধি: গভীর সমুদ্রে জাহাজ থেকে সমুদ্রে পড়ে সার্ভেয়ার শামিম ফয়েজ (৬৫) মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০ টার দিকে পায়রাবন্দর থেকে ৭৩ নটিকাল মাইল দক্ষিনে সমুদ্রে এ ঘটনা ঘটে। তার সহকর্মীরা তাকে উদ্ধার করে সন্ধ্যায় কলাপাড়া স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। সে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩ নম্বর সেক্টরের মৃত আবুল ফয়েজের ছেলে। তিনি খুলনা খালিসপুর এলাকার মেসার্স অ্যাসারটিভ ভ্যালিউয়ারস প্রাইভেট লিমিটেড কোম্পানির সার্ভেয়ার হিসেবে নিয়োজিত ছিলেন বলে জানা গেছে।
পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পটুয়াখালী কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য ৪৬ হাজার দুইশত টন কয়লা নিয়ে এমভি নেরাইডা নামের জাহাজটি এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়া বালিকপাবন বন্দর থেকে রওয়ানা করে। মঙ্গলবার জাহাজটি রাবনাবাদ চ্যানেলের ফেয়ারওয়ে বয়া এসে নোঙ্গর করে। সার্ভেয়ার শামীম ফয়েজ পটুয়াখালী কাস্টমস অফিসের হয়ে গভীর সমুদ্রে কয়লা পরিমাপের জন্য একটি লাইটার জাহাজ সেখানে গিয়েছিলেন। এ সিড়ি বেয়ে সার্ভে করার জন্য নামার সময় হাত ফসকে সে সাগরে পড়ে যায়। দুই জাহাজের নাবিকরা অনেকে চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে ৭/৮ ঘন্টা নৌ-পথ পাড়ি দিয়ে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষনা করেন।
কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান, সে সাগরে ডুবে মারা গেছে নাবিকদের দেয়া তথ্যর ভিত্তিতে জানা গেছে। লাশ ময়না তদন্ত শেষে পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।এ ব্যাপারে একটি ইউডি মামলা হয়েছে।