Home সাহিত্য ও বিনোদন জামালপুর সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আত্নপ্রকাশ

জামালপুর সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আত্নপ্রকাশ

32

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের সাবেক কালচারাল অফিসার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের তালুকদারের আমন্ত্রণে জামালপুর ডায়াবেটিক সমিতির কনফারেন্স রুমে জামালপুরে সাংস্কৃতিক স্বজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১৩ ফেব্রুয়ারী (সোমবার) সন্ধ্যায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দৈনিক আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক কবি সাযযাদ আনসারীর সঞ্চালনায় মতবিনিময় সভায় আলোচনা করেন জামালপুর জেলা কালচারাল অফিসার আব্দুল আল মামুন,নেত্রকোনা জেলা কালচারাল অফিসার তমাল বোষ,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক জাহিদ হোসেন রবি,জেলা আওয়ামিলীগের সিনিয়র সহসভাপতি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতিকুর রহমান ছানা,সরিষাবাড়ী কলেজের প্রাক্তন অধ্যক্ষ আলী আকবর ফকির,গীতিকার ও সুরকার স্বপণ রহমান,সাংবাদিক সুশান্ত দেব কানু,এড.অরূপ কাহালী,কবি আলী জহির,কবি রফিকুল ইসলাম প্রমূখ। এছাড়া জামালপুরে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও কর্মীরা এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা স্মৃতিচারণ করে বলেন,কাদের তালুকদার যখন জামালপুরে কালচারাল অফিসার ছিলেন তখন জামালপুর সংস্কৃতির একটি স্বর্ণযুগ ছিল। কাদের তালুকদার জামালপুরের কৃতিসন্তান অতএব যদি আবার কাদের তালুকদার জামালপুরের সাংস্কৃতিক অঙ্গনের হাল ধরেন তাহলে জামালপুরে সাংস্কৃতির একটি সুসময় আসবে বলে আমরা আশা রাখি।

জামালপুরের সাবেক কালচারাল অফিসার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সবেক উপ-পরিচালক মোঃ কাদের তালুকদার বলেন,আমি জামালপুর লোক এবং জামালপুরকে নিয়েই আমার ঘুরে ফিরে চিন্তা। আমি এখন অবসরে আছি তাই আমার মত করে সংস্কৃতিতে কাজ করতে পারবো। তাই প্রবীণ,নবীন সকলকে নিয়ে আমি নতুন উদ্যোমে কাজ করতে চাই। আমরা জামালপুরে সংস্কৃতি বিকাশ কেন্দ্র গড়ে তুলতে চাই। আপনারা সকলে আমার এই প্রয়াসের সাথে থাকবে।

পরিশেষে,মোঃ আব্দুল কাদের তালুকদারকে সভাপতি এবং কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাযযাদ আনসারীকে সাধারন সম্পাদক করে জামালপুর সাংস্কৃতি বিকাশ কেন্দ্রের পথচলা শুরু হয় এবং পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন কর হবে বলে জানা যায়।