Home রাজনীতি গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে পুলিশী বাধার নিন্দা বাম জোটের

গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে পুলিশী বাধার নিন্দা বাম জোটের

48

ডেস্ক রিপাের্ট: বাসদ (মার্কসবাদী)’র উদ্যোগে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ৫ দফা দাবিতে নীলক্ষেত মোড়ের গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে ২৩ ডিসেম্বর পুলিশ দফায় দফায় বাধা, পুলিশ কর্তৃক মাইক বন্ধ করে দেওয়া, প্রচারপত্র বিলি ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি বন্ধ করে দেওয়ার তীব্র নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।
আজ এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ কমরেড রুহিন হোসেন প্রিন্স, সিপিবির সভাপতি কমরেড মোহাম্মাদ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবীর জাহিদ, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি কমরেড হামিদুল হক বলেন, পুলিশ বিনা উস্কানিতে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে দফায় দফায় বাধা দিয়েছে। এর আগে ঢাকা শহরের নবাবপুর মোড় ও মতিঝিল অঞ্চলে স্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে।
বিবৃতিতে বলা হয়, বিনা ভোটে ক্ষমতায় আসীন এই সরকার জনগণের নূন্যতম গণতান্ত্রিক প্রতিবাদকে ভয় পায়। এই প্রতিবাদ বন্ধ করতে পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে হামলা, নির্যাতন, গায়েবী মামলা, গ্রেফতারের পথ বেছে নিয়েছে। গুম, খুন, বিনা বিচারে হত্যাকান্ড, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে বিরোধী মত দমন করে সরকার যে কোনো উপায়ে ক্ষমতায় থাকতে মরিয়া। কিন্তু ইতিহাসের শিক্ষা এটাই, এভাবে কোনো গণবিরোধী, ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় থাকতে পারে না।
বিবৃতিতে জনগণকে ভোট, ভাত ও মত প্রকাশের অধিকার পুনরুদ্ধার ও রক্ষায় বাম-গণতান্ত্রিক শক্তির নেতৃত্বে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।