Home জাতীয় গজারিয়ায় মুক্তিযোদ্ধার ঘরসহ ১৫ থেকে ২০ টি ঘরবাড়ি ভাঙচুর

গজারিয়ায় মুক্তিযোদ্ধার ঘরসহ ১৫ থেকে ২০ টি ঘরবাড়ি ভাঙচুর

34

স্টাফ রিপোটার: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গুয়াগাছিয়ার ভাসার চর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে হামলার ঘটনা ঘটেছে। আবার হামলার আতঙ্কে পুরুষশূন্য হয়ে পরেছে গুটা গ্রাম। ১০ থেকে ১২ টি বাড়িঘর ভাঙচুর করে প্রতিবন্ধী যুবকসহ ৮ থেকে ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। একই গ্রামের তিনটি ট্রলার ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। গ্রামবাসী নিত্যপণ্য নিয়ে বাজারে গেলে সেখান থেকেও ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটছে। প্রতিবেশী গ্রাম নতুন চাষি গ্রামের সন্ত্রাসীদের হামলার ভয়ে দৈনন্দিন কর্মকান্ড থেকে বিরত রয়েছে। ভাসার চর গ্রামে প্রায় ৩০০ বঘিা জমিতে আলু চাষ হয়। নতুন চাষি গ্রামের সন্ত্রাসীদের ভয়ে তারা পরিচর্যা করতেও পারছে না।

জানা যায় গত শুক্রবার ১৮ ফেব্রুয়ারী ভাসার চর গ্রামে রাত আটটায় একটি ওয়াজ মাহফিল চলাকালীন সময় একই ইউনিয়নের নতুন চাষি গ্রামের একদল যুবক হামলা চালিয়ে মুক্তিযোদ্ধা মহসিন, মমিন মেম্বার, ফারুক মিয়াজি , আলহাজ্ব বাতেন, মহিউদ্দিন ও আলাউদ্দিনের ঘরসহ ১৫ থেকে ২০ টি ঘরবাড়ি ভাঙচুর করে। হামলায় ভাসার চর গ্রামের মহিউদ্দিনের ছেলে মুরাদসহ ১০ থেকে ১২ জন আহত হয়। এ হামলা চালাকালিন ভাসার চর গ্রামরে ওয়াজ মাহফিলে উপস্থতি জনতা প্রতিরোধ করলে হামলাকারী নতুন চাষি গ্রামরে অনেকে আহত হয়। একই ঘটনার জেরে গত মঙ্গলবার কালির বাজার থেকে ভাসার চর গ্রামের ৩ টি ট্রলারসহ বিক্রির জন্য আনা নত্যিপণ্য নতুন চাষি গ্রামের সঙ্ঘবদ্ধ যুবকদল হামলা চালিয়ে সন্ত্রাসী কায়দায় ছনিয়ে নিয়ে যায়। একের পর এক ঘটনার জেরে ভাসার চর গ্রামে থাকা নারী-পুরুষ আতঙ্কে দিন পার করছে।

সরজমিনে গিয়ে জানা যায়, আহত প্রতিবন্ধী মুরাদের দাদা সেলিম মিয়া জানান নতুন চাষীর গ্রামরে হামলার দিন আমার নাতি মুরাদ ঘরে ভাত খাচ্ছিলো । ঘর থেকে ডেকে নিয়ে পিটিয়ে মুরাদের মাথা ভেঙ্গে দিয়েছে চাষির সন্ত্রাসী দল। ছিনতাই করে নেওয়া ট্রলারমালিক আলাউদ্দিনের স্ত্রী জানান নতুন চাষি ও ভাসার চর গ্রামের ঝগড়ার সূত্র ধরে মঙ্গলবার দুপুরে কালিরবাজার থেকে নতুন চাষী গ্রামের লোকজন আমাদের গ্রামের লোকজনের নত্যিপণ্য বাজারসহ আমাদের ট্রলার জোরপূর্বক ছিনতাই করে নেয়। একই সময় ভাষার চর গ্রামের সামিন মিয়াজি, মহিউদ্দিন ও আমাদের একটি ট্রলারসহ তিনটি ট্রলার ছিনতাই করেছে চাষির লোকজন। ভাসার চার গ্রামরে আব্দুল সামাদ মিয়াজি জানান, নতুন চাষি ও ভাষার চর গ্রামের ঝগড়ার পর আমার ছেলে আসামি না থাকলেও পুলিশ নিয়ে চালান করে দিয়েছে। একদিকে পুলিশের গ্রেপ্তার অপরদিকে নতুন চাষি গ্রামের হামলার ভয়ে ভাসারচর গ্রাম প্রায় পুরুষশূন্য সময় কাটছে। ভাসার চর গ্রামের ফজিলাতুন্নেসা সহ একাধিক বৃদ্ধ জানান ভাসার চর গ্রামের প্রায় ৩০০ বঘিা আলুচাষ হয়। আলু খেতে না গিয়ে আতঙ্কে আছেন নতুন চাষি গ্রামের হামলার ভয়ে।

নতুন চাষি গ্রামের এক ইউপি সদস্য নাম প্রকাশ অনচ্ছিুক জানান হামলার পর একাধিকবার ইউনিয়ন পরিষদের উদ্যোগ সমাধানের চেষ্টা করা হলেও এখনো সুফল মিলেনি। গজারিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ রইছ উদ্দিন জানান ভাসার চর গ্রামের আহত মুরাদ হোসেন এর বষিয়ে লিখিত অভিযোগ হয়েছে। ট্রলার ছনিতাই ঘটনা কালির বাজার ঘটেছে। সেটা মতলব থানার আওতায়। মামলা হলে সখোনেই হবে।