Home রাজনীতি জামালপুরে নৌকার কেন্দ্র ভাংচুরের ঘটনায় জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদকে অব্যাহতি

জামালপুরে নৌকার কেন্দ্র ভাংচুরের ঘটনায় জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদকে অব্যাহতি

18

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুর-৫ আসনে নৌকা প্রতীকের কেন্দ্র ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় এবং ঈগল প্রতীকের প্রধান নির্বাচনী সমন্বয়কারী হওয়ায় জামালপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবুকে সাময়িক অব্যাহতি এবং চুড়ান্ত ভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় সংসদের কাছে সুপারিশ করা হবে না এর কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরের পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাক্ষরিত একটি অব্যাহতিপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইজবুকে) দেখা যায়।

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়, সদরের ১১ নং শাহবাজপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের হক দাখিল মাদ্রাসায় আওয়ামী লীগ মনোনীত আবুল কালাম আজাদের নির্বাচনী প্রচার কেন্দ্র পরিচালনা কমিটির কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয় এবং কেন্দ্র পরিচালনা কমিটির আহ্বায়কসহ ৫ জন স্থানীয় নেতৃবৃন্দকে নৃশংসভাবে কুপিয়ে গুরুতর জখম করা হয়। ঘটনার সাথে এলাকার চিহ্নিত বিএনপি দলীয় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের মদদ দিয়ে আপনি এহেন অপরাধ সংগঠিত করেছেন মর্মে স্থানীয় নেতৃবৃন্দের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে সদর থানায় একটি মামলাও হয়েছে। যাতে আপনাকে ১ নং আসামী করা হয়েছে। এহেন কর্মকান্ড, মামলা এবং অভিযোগের প্রেক্ষিতে আপনি দলীয় শৃংখলা ভঙ্গসহ বিশ্বাস ঘাতকতা করেছেন। দলীয় শৃংখলা রক্ষার স্বার্থে আপনাকে গঠনতন্ত্রের ৪৭(৬) অনুচ্ছেদে বর্ণিত বিধান অনিযায়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে আপনাকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হলো।

আরো বলা হয়, কেন আপনাকে চুড়ান্তভাবে সংগঠন থেকে বহিষ্কার প্রদানের জন্য বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদে সুপারিশ করা হবে না তা আগামী ৭ (সাত) কর্মদিবসের মধ্যে লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়।

অব্যাহতি দেওয়ার বিষয়ে আসাদুজ্জামান আকন্দ বাবু বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি দেখেছি। তবে অব্যাহতিপত্র এখনো হাতে পাইনি। তবে আমার সম্পর্কে এই অভিযোগগুলি মিথ্যা। আমি স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) রেজাউল করিম রেজনুর নির্বাচনী সমন্বয়কারী হওয়াতে এই সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে বলে আমি মনে করি। যে মামলা করা হয়েছে সেটি আমার বিরুদ্ধে মিথ্যা মামলা। তবে অব্যাহতিপত্র হাতে পাওয়ার পরে অবশ্যই এর জবাব দিবো।