Home শিক্ষা ও ক্যাম্পাস খিলগাঁও-বাসাবো জোনের কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী

খিলগাঁও-বাসাবো জোনের কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী

19

ডেস্ক রিপোর্ট: শুক্রবার ( ৬ অক্টোবর ) রাজধানীর গোড়ান এলাকার আলী আহমদ স্কুল এন্ড কলেজে “ইশকুল” পত্রিকার আয়োজনে কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় শুরু হয়ে অনুষ্ঠান চলে দুপুর সাড়ে ১২টায় পর্যন্ত।
অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন আলী আহমদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাসিমা পারভীন।
স্বাগত বক্তব্যে তিনি বলেন, আমরা ভালোর সাথে সবসময় থাকবো।শিক্ষার্থীদের আমি আহ্বান জানাবো, ইশকুল পত্রিকার সাথে যুক্ত হতে এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি চালিয়ে যেতে। এতে করে আমাদের শিক্ষার্থীদের সমস্যা, সফলতা এবং বিকাশ ইত্যাদি নানান দিক উঠে আসবে। তিনি বলেন, আমি মনে করি “ইশকুল” পত্রিকা প্রগতিশীল সমাজ গড়তে কাজ করে যাচ্ছে। তিনি ইশকুল পত্রিকার সাথে যুক্ত সকলকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান।
রাজধানীর খিলগাঁও-বাসাবো এলাকার ৮ টি স্কুলের প্রায় ৫০০ শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। কুইজ প্রতিযোগিতায় ৫৮ জন শিক্ষার্থী বিজয়ী হয়েছেন। তাদের হাতে পুরষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করেন।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, খিলগাঁও থানা সংসদের কোষাধ্যক্ষ সালাউদ্দিন তোহার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি রিফাত হাবিব, সাবেক সাধারণ সম্পাদক অনিক রায়, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, ঢাকা মহানগর সংসদের সাংগঠনিক সম্পাদক মাহমুদা দিপা।
এছাড়াও উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক নেতা শাহিন আলম, ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সাবেক সহ-সভাপতি মারিয়া ফেরদৌসী, নগর সংসদের সহ-সাধারণ সম্পাদক তাহমিদ তাজওয়ার শুভ্র, নগর সংসদের কোষাধ্যক্ষ জুয়েল মিয়া, খিলগাঁও থানা সংসদের সভাপতি নাজমুল হাসান ফাহিম এবং খিলগাঁও থানা সংসদের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহসান রাফিন।
রিফাত হাবিব শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যাতে সত্যিকারের মানুষ হিসেবে তৈরি হতে পারেন সেটাই আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য। সততা, নমনীয়তা, সহনশীলতা ইত্যাদি মানবিক গুণাবলির মধ্যে দিয়ে একটি সুস্থ স্বাভাবিক সমাজ গড়ে উঠবে আপনাদের হাত ধরেই, সেই দিকেই আমাদের সকলের নজর দেওয়া উচিত। ইশকুল পত্রিকা সেই জন্যেই কাজ করছে বলে মন্তব্য করেন সাবেক এই ছাত্র নেতা।
তামজিদ হায়দার চঞ্চল বলেন, আমরা বিশ্বাস করি আপনাদের হাত ধরেই এদেশে বারংবার জাহানারা ইমামের মতো সাহসী মায়েদের জন্ম হবে। নারী মুক্তির অগ্রদূত বেগম রোকেয়ারা মাথা উঁচু করে দাঁড়াবে। রবীন্দ্রনাথ, নজরুল, জীবনানন্দ দাশের মতো কবিরা উঠে আসবে। আমরা আপনাদের মঙ্গল কামনা করি।
সমাপনী বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক ও ইশকুল পত্রিকার সম্পাদক জাওয়াদুল ইসলাম অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করার জন্য আলী আহমদ স্কুল এন্ড কলেজের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। “ইশকুল” পত্রিকা কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় শিক্ষার্থীদের অভিনন্দন জানান তিনি।