Home সারাদেশ ক্যাডার বৈষম্য নিরসনে সাতক্ষীরা সরকারি কলেজে সর্বাত্মক কর্মবিরতি

ক্যাডার বৈষম্য নিরসনে সাতক্ষীরা সরকারি কলেজে সর্বাত্মক কর্মবিরতি

86

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা : ২ অক্টোবর (সোমবার) সকাল দশটার সময়সাতক্ষীরা সরকারি কলেজ এ চলছে বি সি এস সাধারণ শিক্ষা সমিতি সাতক্ষীরা সরকারি কলেজ ইউনিটের সর্বাতœক কর্মবিরতি। ক্যাডার বৈষম্য নিরসনে নির্দেশনাসহ শিক্ষা ক্যাডারের বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে সর্বাত্মক কর্মসূচি পালন করছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। তাদের সাথে একাত্ততা প্র‍কাশ করে কর্মসূচি পালন করছে সাতক্ষীরা সরকারি কলেজ।

তাদের দাবি দাবি সমূহ :(১) আতœ ক্যাডার বৈষম্য, (২) সুপার নিউমারারী পদে পদোন্নতি,(৩) অধ্যাপকদের তৃতীয় গ্রেডে উন্নীতকরণ,(৪) অর্জিত ছুটি প্রদান,(৫) ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, (৬) শিক্ষা ক্যাডারের তফসিলভুক্ত পদে ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার।

২০১৫ সালের পে স্কেলের পর এখন ২০২৩। এর পর থেকে অদ্যবধি সহকারী অধ্যাপক থেকে অধিদপ্তরের সর্বোচ্চ পদ পর্যন্ত ৪র্থ গ্রেডে চাকরি করছেন! মাননীয় প্রধানমন্ত্রী আন্তঃক্যাডার বৈষম্য নিরসনে অনুশাসন দিলেও তার বাস্তবায়ন ৮ বছরেও করা হয়নি। অনেক যোগ্য ব্যক্তি অধ্যাপক না হয়ে অবসর গ্রহণ করছেন।

প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের ১০-১৫ বছর অপেক্ষা করতে হয় একটা পদোন্নতির জন্যে। একটা ক্যাডার সার্ভিসের মর্যাদাহানি কারা করছেন ও কেন করছেন?
যেখানে মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন সেখানে শিক্ষা ক্যাডারের শিক্ষকদের অবস্থা শোচনীয় করে রাখছে কারা? এ দেশ আমাদের সকলের। এরকম আরো অনেক আছে যা বলে শেষ করা যাবেনা। বৈষম্য নিপাত যাক, অন্যের ছড়ি থেকে শিক্ষা ক্যাডার মুক্তি পাক।