Home শিক্ষা ও ক্যাম্পাস কর্পোরেট পেশাজীবী তৈরিতে গুরুত্ব দিছ্ছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম বিভাগ

কর্পোরেট পেশাজীবী তৈরিতে গুরুত্ব দিছ্ছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম বিভাগ

42

ডেস্ক রিপোর্ট: দেশের মিডিয়া ও কর্পোরেট সেক্টরের ক্রমবর্ধমান চাহিদার কথা বিবেচনা করে ডিজিটাল সাংবাদিক তৈরির পাশাপাশি কর্পোরেট যোগাযোগ ও জনসংযোগ পেশাজীবী তৈরির উপর গুরত্ব আরোপ করছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ। এ কার্যক্রমের অংশ হিসেবে জার্নালিজম বিভাগ নানা ওয়ার্কশপ, সেমিনার ও ওয়েবিনারের আয়োজন করে আসছে।
দক্ষ যোগাযোগ পেশাজীবী তৈরির লক্ষ্যে সম্প্রতি সাংবাদিকতা বিভাগ আয়োজিত পৃথক দুইটি ওয়েবিনারে আন্তর্জাতিক এনজিও ব্র্যাকের থট লিডারশিপ এন্ড প্রোগ্রাম এন্ড এন্টারপ্রাইজ কমিউনিকেশনের প্রধান সারাহ্-জেন সল্টমার্শ এবং গ্রামীনফোন লিমিটেডের এক্সটার্নাল কমিউনিকেশনের প্রধান মো. হাসান অংশ নেন এবং স্ট্র্যাটেজিক কমিউনিকেশনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ প্রাতিষ্ঠানিক ডিগ্রী গ্রহনে আগ্রহী মেধাবী ও দরিদ্র‌্য শিক্ষার্থীদের শিক্ষা গ্রহনের জন্য দিচ্ছে বিভিন্ন শিক্ষা বৃত্তি ও ওয়েভারের সুবিধা। এছাড়া নারী শিক্ষার্থীদের জন্য রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা।
২০১৩ সালে প্রতিষ্ঠিত জার্নালিজম বিভাগে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষিত শিক্ষক এবং দেশ বরেন্য গণমাধ্যম ব্যক্তিত্বগণ পাঠদান করেন। এ বিভাগে একটি আধুনিক সুসজ্জিত মিডিয়া ল্যাব আছে, যেখানে শিক্ষার্থীরা ব্যবহারিক কাজগুলো শিখতে পারে। এছাড়া সাংবাদিকতা, যোগাযোগ, গণমাধ্যম অধ্যয়ন বিষয়ে গবেষণার উপরও সমান গুরুত্ব দেয়া হয় বিভাগে। এই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন গণমাধ্যমে, এনজিও ও কর্পোরেট প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে কাজ করছে।
(ভর্তি বিষয়ক তথ্যঃ শিক্ষার্থীরা কলাবাগানে অবস্থিত বিজয় ক্যাম্পাসে জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ পরিদর্শন করে ভর্তি বিষয়ক তথ্য সংগ্রহ করতে পারবেন। কলাবাগানের বিজয় ক্যাম্পাসের পাশাপাশি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সাত মসজিদ রোডের মূল ক্যাম্পাস বা দক্ষিণ পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাসে ভর্তি হতে পারবেন । ফল সেমিস্টার ২০২৩ সালের ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইট (www.sub.ac.bd) অথবা ফেইসবুক পেইজে পাওয়া যাবে। এছাড়া ০১৭৬৬৬৬৩১৩৩, ০১৭৬৬৬৬২১২০, ০১৭৬৬৬৬৩৫৫৭, ০১৭৬৬৬৬১৫৫৫ নম্বরগুলোতে ফোন করে ভর্তি সংক্রান্ত তথ্য জানতে পারবেন। )