Home রাজনীতি কমিউনিস্ট ঐক্যের ডাক: নুরুল হাসান সিপিবি’র উপদেষ্টা নির্বাচিত

কমিউনিস্ট ঐক্যের ডাক: নুরুল হাসান সিপিবি’র উপদেষ্টা নির্বাচিত

73

স্টাফ রিপোটার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র ৭ পদত্যাগী নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র একীভূতকরণ সম্পন্ন হয়। পদত্যাগকারী ৭ নেতা হচ্ছে ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সভাপতি কমরেড নুরুল হাসান ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড ˆসয়দ মজনুর রহমান, কমরেড সিরাজুম মুনীর, কমরেড তপন সাহা চৌধুরী, কমরেড বজলুর রহমান, কমরেড এনায়েত করিম ফারুক, কমরেড বসুনিয়া হাবিব।
সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে আজ ১০ নভেম্বর বুধবার পুরানা পল্টনস্থ মুক্তিভবনের ˆমৈত্রী মিলনায়তনে একীভূত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমরেড মোহাম্মদ শাহ আলম, কমরেড নুরুল হাসান, কমরেড হায়দার আকবর খান রনো, কমরেড মনজুরুল আহসান খান, কমরেড ˆসয়দ মজনুর রহমান, কমরেড তপন সাহা চৌধুরী, কমরেড বজলুর রহমান ও কমরেড এনায়েত করিম ফারুক। একীভূতকরণের যুক্ত ঘোষণা পাঠ করেন কমরেড সিরাজুম মুনীর। সভা পরিচালনা করেন কমরেড আবদুল্লাহ ক্বাফী রতন।
লিখিত যুক্ত ঘোষণায় বলা হয়, ‘মার্কসবাদ-লেনিনবাদ-প্রলেতারীয় আন্তর্জাতিকতাবাদে বিশ্বাসী ঐক্যবদ্ধ কমিউনিস্ট পার্টিতে একীভূত হয়ে আমরা সমাজতন্ত্র-সাম্যবাদের লক্ষ্যে এবং নিপীড়িত জাতি ও জনগোষ্ঠীর সাথে ঐক্যবদ্ধভাবে সা¤্রাজ্যবাদের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রেখে বিশ্ব সমাজতান্ত্রিক আন্দোলনে ভূমিকা ও অবদান রাখার দৃঢ় প্রত্যয় ঘোষণা করছি। এই যুক্ত ঘোষণার ভিত্তিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি’র সাথে একীভবনের এই পদক্ষেপ নেয়া হয়েছে। এই একীভূত পার্টি বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নামেই পরিচিত হবে এবং ইতোমধ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির গৃহীত দলিলসমূহ ও সাংগঠনিক সিদ্ধান্তসমূহ কার্যকর থাকবে এবং সেসব দলিল ও সিদ্ধান্তসমূহ অনুসরণ করে কাজকর্ম পরিচালনা করা হবে।’